লিটনের সুস্থতা কামনায় দোয়া মাহফিল

আপডেট: জানুয়ারি ১৬, ২০২২, ১০:৫২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন করোনায় (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ঢাকায় নিজ বাড়িতে চিকিৎসাধীন আছেন। রোববার ( ১৬ জানুয়ারি) তাঁর আশু সুস্থতা কামনা করে নগরীতে দলীয়সহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের ব্যানারে দোয়া মাহফিল অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও রাজশাহী নগরীর সকল মসজিদে বাদ জোহর দোয়া মাহফিল করা হয়।

রাজশাহীর সকল মসজিদে দোয়া মাহফিল : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের দ্রুত সুস্থতা কামনায় মহানগরীর সকল মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার বাদ জোহর নগরীর মসজিদে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এদিকে উলামা কল্যান পরিষদের প্রধান পৃষ্ঠপোষক সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের করোনা থেকে দ্রুত আরোগ্য কামনায় রোববার সকালে জামিআ দারুল উসওয়াহ মাদ্রাসায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উলামা কল্যাণ পরিষদ আয়োজিত দোয়া মাহফিলে মাননীয় মেয়রের করোনা থেকে মুক্তির জন্য খতমে খাজেগান এবং দোয়া ইউনুস পাঠ করে দোয়া কামনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী উলামা কল্যাণ পরিষদের উপদেষ্টা মুফতি শাহাদাত আলী, সভাপতি মাওলানা আব্দুল গনী, সহ-সভাপতি মাওলানা মুকাদ্দামুল ইসলাম, সাধারণ সম্পাদক মুফতী মোহাম্মদ ওমর ফারুক, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফিরোজ কবীর সেন্টু, যুগ্ম-সাধারণ সম্পাদক মাওলানা হাফেজ ইলিয়াস আলী, সহ-সাংগঠনিক সম্পাদক শাহাদত হোসেন সহ উলামা কল্যাণ পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

রাজশাহী মহানগর আওয়ামী লীগ : বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের উদ্যোগে রোববার সন্ধ্যা ৬.৩০টায় কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে দোয়া মাহফির অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকার। বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল বলেন, আমাদের একজন প্রিয় নেতা জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। গতকাল তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি ঢাকায় নিজ বাড়িতে চিকিৎসাধীন আছেন। আপনারা সকলে নিজ নিজ জায়গা থেকে প্রিয় নেতা, জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন এর আশু সুস্থতা কামনা করে দোয়া করবেন।

মো. ডাবলু সরকার বলেন, আমাদের প্রিয় নেতা জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন করোনায় আক্রান্ত। তাঁর আশু সুস্থতা কামনা করে মহানগরীর প্রত্যেক থানা আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ ও সকল সহযোগি সংগঠনের নেতবৃন্দকে নিজ নিজ জায়গা থেকে দোয়া করার জন্য অনুরোধ জানাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি সৈয়দ শাহাদত হোসেন, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, রেজাউল ইসলাম বাবুল, বদরুজ্জামান খায়ের,যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, আসাদুজ্জামান আজাদ, সাংগঠনিক সম্পাদক অ্যাড. আসলাম সরকার, মীর ইসতিয়াক আহমেদ লিমন, দপ্তর সম্পাদক মাহাবুব-উল-আলম বুলবুল, প্রচার সম্পাদক দিলীপ কুমার ঘোষ, কৃষি সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, ধর্ম বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রবিউল আলম রবি, মহিলা সম্পাদিকা ইয়াসমিন রেজা ফেন্সি, যুব ও ক্রীড়া সম্পাদক মকিদুজ্জামান জুরাত, শিল্প ও বানিজ্য সম্পাদক ওমর শরীফ রাজিব, শ্রম সম্পাদক আব্দুস সোহেল, উপ-দপ্তর সম্পাদক পংকজ দে, উপ-প্রচার সম্পাদক সিদ্দিক আলম, সদস্য নফিকুল ইসলাম সেল্টু, শাহাব উদ্দিন, আশরাফ উদ্দিন খান, বীর মুক্তিযোদ্ধা ডাঃ আব্দুল মান্নান, আতিকুর রহমান কালু, আব্দুস সালাম, সৈয়দ মন্তাজ আহমেদ, মজিবুর রহমান, ইসমাইল হোসেন, বাদশা শেখ, জয়নাল আবেদীন চাঁদ, ইউনুস আলী, মোখলেশুর রহমান কচি, অ্যাড. রাশেদ-উন-নবী আহসান, কে এম জুয়েল জামান, আশীষ তরু দে সরকার অর্পন, থানা আওয়ামী লীগের মধ্যে রাজপাড়া থানার সাধারণ সম্পাদক শেখ আনসারুল হক খিচ্চু, বোয়ালিয়া (পূর্ব) থানার সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, বোয়ালিয়া (পশ্চিম) থানার সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, নগর কৃষক লীগ সভাপতি রহমতউল্লাহ সেলিম, সাধারণ সম্পাদক সাকের হোসনে বাবু, নগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক জেডু সরকার, নগর মহিলা লীগ সাধারণ সম্পাদক কানিজ ফাতেমা মিতু, নগর যুব মহিলা লীগ সভাপতি অ্যাড. ইসমত আরা, সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন নিলু, নগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক ডাঃ সিরাজুম মুবিন সবুজ প্রমুখ।

রাসিকের উদ্যোগে দোয়া মাহফিল : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের দ্রুত সুস্থ্যতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার বাদ যোহর নগরভবন মসজিদে রাজশাহী সিটি মেয়র কর্পোরেশনের আয়োজনে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মাহফিলে দোয়া পরিচালনা করেন ওলামা কল্যাণ পরিষদ রাজশাহীর উপদেষ্টা হযরত মাওলানা রুহুল আমিন। দোয়ার অনুষ্ঠানটি পরিচালনা করেন নগরভবন মসজিদের পেশ ইমাম হাফেজ আবুল খায়ের। এ সময় বক্তব্য দেন সিটি কর্পোরেশনের ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার ও ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ১০নং ওয়ার্ড কাউন্সিলর আব্বাস আলী সরদার, ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান লিটন, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহমেদ, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল আমিন আযব, ২৮নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল হাসান বাচ্চু, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী নূর ইসলাম তুষার, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নুর-ই-সাঈদ, প্রকল্পের ইঞ্জিনিয়ারিং এডভাইজার আশরাফুল হক, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, উপ-সচিব তৈমুর হোসেন, জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু, কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আজমীর আহমেদ মামুন সহ বিভিন্ন শাখার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

রাবি উপাচার্যের রাসিক মেয়রের সুস্থতা কামনা : রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান করোনা আক্রান্ত হওয়ার সংবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মেয়রের আশু সুস্থতা কামনা করেছেন।
প্রসঙ্গত, মেয়রের সুস্থতা কামনায় আজ রবিবার বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদসহ অন্যান্য মসজিদে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

চেম্বার অব কমার্সের দোয়া মাহফিল : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছেন। সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের দ্রুত করোনা থেকে আরোগ্য কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি রোববার (১৬ জানুয়ারি) চেম্বার জামে মসজিদে এ দোয়া মাহফিলের আয়োজন করে। দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, সভাপতি মাসুদুর রহমান রিংকু, সিনিয়র সহ-সভাপতি আব্দুল আওয়াল খান চৌধুরী, পরিচালক শাহাদৎ হোসেন বাবু, পরিচালক আসাদুজ্জামান, পরিচালক রিয়াজ আহমেদ খান, পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান, পরিচালক এস,এম আইয়ুব এবং চেম্বার সচিব জনাব মহঃ গোলাম জাকির হোসেন।

জাসদ : জননেতা এ এইচ এম খায়রুজ্জামান লিটন’ করোনা আক্রান্ত হওয়ায় জাসদের রাজশাহী মহানগর নেতৃবৃন্দের উদ্বেগ প্রকাশ ও রোগমুক্তি কামনা। রাজশাহীর উন্নয়নের নিরলস নেতা, ১৪ দলীয় জোটের রাজশাহী বিভাগের সমন্বয়ক, বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম মেম্বার ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র জননেতা এ এইচ এম খায়রুজ্জামান লিটন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায়, জাসদের রাজশাহী মহানগর জাসদের সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলী ও সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু উদ্বেগ প্রকাশ ও আশু রোগমুক্তি কামনা করেছেন। নেতৃদ্বয় আশা করেন সংগ্রামী এই নেতা রোগ জয় করে অতি শিগগিরই আবার জনতার মাঝে ফিরে আসবেন।

একই সাথে করোনা মহামারী মোকাবেলা করার জন্য রাজশাহী তথা সারা বাংলাদেশের হাসপাতাল গুলোর সক্ষমতা বাড়াতে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের জোর দাবী জানিয়েছেন। তারা, রাজশাহী তথা উত্তরবঙ্গের গনমানুষের চিকিৎসার প্রধানতম ভরসা স্থল রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ন্যুনতম ৩০ টি আইসিইউ বেড ও প্রর্যাপ্ত অক্সিজেন সরবরাহ সহ একটি পূর্নাঙ্গ ওয়ার্ড সল্পতম সময়ের মধ্যে স্থাপনের দাবি জানান। নেতৃদ্বয় এই মহামারী মোকাবেলায় সম্মুখ সারীর যোদ্ধা ডাক্তার, নার্স এবং সকল স্বাস্থসেবা কর্মীর নিরলস প্রচেষ্টার প্রতি সমর্থন জানিয়ে জনগণকে ধৈর্য সহকারে যথাযথ স্বাস্থবিধি মেনে করোনা মহামারী মোকাবেলা করার আহ্বান জানিয়েছেন।

রাজশাহী শিক্ষাবোর্ড : রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন করোনা আক্রান্ত হওয়ায় রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এর পক্ষ থেকে উদ্বেগ প্রকাশ করেছেন। রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এর পক্ষ থেকে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের দ্রুত সুস্থতা কামনায় দোয়া ও মোনাজাত করেছেন।

নিরাপদ সড়ক চাই : রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জনাব এএইচএম খায়রুজ্জামান লিটন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় তাঁর দ্রুত রোগ মুক্তির কামনায় অদ্য নিরাপদ সড়ক চাই (নিসচা), রাজশাহী জেলা শাখার সভাপতি এ্যাড. তৌফিক আহসান টিটু, সহ-সভাপতি ওয়ালিউর রহমান বাবু, সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ সুমন ও সাংগঠনিক সম্পাদক ডাঃ আমানুল্লাহ বিন আখতার আবিদ যুক্ত বিবৃতির মাধ্যমে তাঁর করোনা ভাইরাস থেকে দ্রুত আরোগ্যলাভের জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয় এবং রাজশাহী মহানগরীর সকলের প্রাণপ্রিয় মেয়র দ্রুত সুস্থ হয়ে আবারও রাজশাহীবাসীর মাঝে তাঁর কর্মকান্ড শুরু করবেন এই আশা ব্যক্ত করা হয়।

সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সুস্থতা কামনায় দোয়া মাহফিলে ৯নং ওয়ার্ডের কাউন্সিলর রাসেল জামানসহ অন্যরা

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এর কোভিড-১৯ থেকে মুক্তি ও সুস্থতা কামনায় শাহ মখদুম থানা আওয়ামী লীগ সভাপতি সৈয়দ আক্তারুল আলম এর উদ্যোগে ১৯ নং ওয়ার্ড হাজরাপুকুর দলীয় কার্যালয়ে রোববার বাদ এশা দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহাবুদ্দিন আহমেদ টুকু, সাংবাদিক মোঃ ইউনুস আলী, বাদশা শেখ, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, শাহ মখদুম থানা আওয়ামী লীগের নেতা মোঃরুহুল আমিন,আব্দুস সালাম, গোলাম মাওলা বাবু,১৯ নং ওয়ার্ড (দক্ষিন)আওয়ামী লীগ সভাপতি মো রেজাউল হক মঞ্জু, সাধারণ সম্পাদক মোঃ কামরুল ইসলাম, ১৯ নং ওয়ার্ড উত্তর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোঃ বাবর আলী, ওলামা কল্যাণ পরিষদের যুগ্ম সম্পাদক হাফেজ মাওলানা মোঃ ইলিয়াস আলী,মহানগর শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক মোঃ আইনুল ইসলাম, ১৮ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মোঃ এমরান হোসেন, ভুট্টো খালাসি প্রমুখ। দোয়া পরিচালনা করেন মাওলানা মোঃ মঈনুল ইসলাম আশরাফী।
উল্লেখ্য, গত শুক্রবার (১৪ জানুয়ারি) করোনা পরীক্ষার জন্য নমুনা দেন ঢাকায় অবস্থানরত রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। গত শনিবার প্রাপ্ত রেজাল্টে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের করোনা পজিটিভ এসেছে।