লিপু হত্যা মামলা যাচ্ছে সিআইডিতে || দ্রুত বিচার দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ

আপডেট: জানুয়ারি ২২, ২০১৭, ১২:০৬ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক



রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যা মামলার তিন মাস পার হলেও পুলিশ এখনো এর কোনো কুলকিনারা করতে পারেনি। অবশেষে এই মামলার তদন্তভার যাচ্ছে সিআইডিতে। গতকাল বিকেলে এ তথ্য জানান মামলার তদন্ত কর্মকর্তা মতিহার থানার পরিদর্শক মাহবুব হাসান।
মাহবুব হাসান জানান, ‘মামলাটি সিআইডিতে হস্তান্তর করতে পুলিশের হেডকোয়ার্টার থেকে নির্দেশ পেয়েছি। মামলা হস্তান্তরের প্রক্রিয়া চলছে। সিআইডিতে মামলার তদন্ত কর্মকর্তা নির্ধারিত হলেই তার কাছে মামলা হস্তান্তর করা হবে। আগামী তিন-চার দিনের মধ্যে মামলাটি হস্তান্তর করা হবে। মামলাটির গুরুত্ব বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি।
এদিকে মোতালেব হোসেন লিপু হত্যার দ্রুত বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশে করেছে শিক্ষার্থীরা। সমাবেশে বক্তারা লিপু হত্যার তদন্তে অসন্তোষ জানিয়ে করে ক্ষোভ প্রকাশ করেন।
গতকাল শনিবার দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মিডিয়া চত্বরের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে বিভাগের শিক্ষার্থীরা। পরে মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে পুনরায় সেখানে এসে সমাবেশে মিলিত হয়। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষার্থী সমাবেশে যোগ দেয়।
সমাবেশে বক্তারা বলেন, তিন মাসেও লিপু হত্যার কোনও অগ্রগতি দেখছি না। পুলিশ বারবার আমাদের সঙ্গে প্রহসন করছে। দেশের অন্য হত্যাকা-ের মতো লিপু হত্যাও নাটকীয়তার রূপ নিচ্ছে। আমরা পুলিশের বিরুদ্ধে কথা বলতে চাই না, কিন্তু পরিস্থিতি এমন যে আমাদের বলতে বাধ্য করছে।
উল্লেখ্য, ২০১৬ সালের ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের ড্রেন থেকে লিপুর লাশ উদ্ধার করা হয়। ওইদিন বিকেলে লিপুর চাচা মো. বশীর বাদী হয়ে নগরীর মতিহার থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ