লিভারপুলের জালে ম্যানসিটির ৫ গোল

আপডেট: সেপ্টেম্বর ১০, ২০১৭, ১২:২৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


আর্সেনালকে আগের ম্যাচেই ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল লিভারপুল। এবার সেই তারাই পেল বড় লজ্জা। ইতিহাদে ১০ জনের লিভারপুলকে নিয়ে এক কথায় খেলেছে ম্যানচেস্টার সিটি। ৮০ বছর আগের দুঃসহ স্মৃতি ফিরিয়ে এনে শনিবার প্রিমিয়ার লিগে ইয়ুর্গেন ক্লপের দলকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে স্বাগতিকরা। গ্যাব্রিয়েল হেসুস ও লেরয় সানের জোড়া লক্ষ্যভেদে পাওয়া বড় এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানেও বসেছে ম্যানসিটি।
আন্তর্জাতিক বিরতির আগে ও পরে মুদ্রার দুই পিঠই দেখে ফেলল লিভারপুল। যে দাপুটে জয়ে বিরতিতে গিয়েছিল তারা, ফিরে এসে আত্মবিশ্বাসের ছিটেফোটাও দেখা মিলল না। ম্যানসিটির আক্রমণাত্মক ফুটবলের সামনে খেই হারিয়ে পেল বড় লজ্জা। ঘুরে দাঁড়ানোর সুযোগটাও লিভারপুল পায়নি সাদিয়ো মানে ৩৭ মিনিটে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়লে। দ্বিতীয়ার্ধের পুরোটা সময় একজন খেলোয়াড় বেশি নিয়ে খেলার সুবিধা কাজে লাগিয়ে সফরকারীদের গোল বন্যায় ভাসিয়েছে ম্যানসিটি।
সের্হিয়ো আগুয়েরোর গোলেই এগিয়ে যায় ম্যানচেস্টার সিটিযে গোলোৎসবের শুরুটা ২৪তম মিনিটে করেছিলেন সের্হিয়ো আগুয়েরো। মাঝ মাঠ থেকে কেভিন ডি ব্রুইনের বাড়ানো চমৎকার পাস দৌড়ে নিয়ন্ত্রণে নিয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ড ডি বক্সের ভেতর লিভারপুল গোলরক্ষক সিমন মিগনোলেটের বোকা বানিয়ে বল জড়ান জালে। লিভারপুল ওই গোল তো শোধ করতে পারেইনি, উল্টো ৩৭ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় মানে ম্যানসিটি গোলরক্ষক এদেরসনকে মারাত্মকভাবে আঘাত করলে। সরাসরি মুখে লাথি মারায় ব্রাজিলিয়ান গোলরক্ষককে মাঠ ছেড়ে বেরিয়েই যেতে হয়, তার সঙ্গে মানেও মাঠ ছাড়েন লাল কার্ড দেখে।
ঘুরে দাঁড়ানোর আর সুযোগ পায়নি লিভারপুল। একজন খেলোয়াড় বেশি নিয়ে খেলার সুবিধা কাজে লাগিয়ে প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করে সিটিজেনরা হেসুস প্রথমবার জাল খুঁজে পেলে। ডি ব্রুইনের ক্রস বক্সের ভেতর থেকে হেডে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।
লেরয় সানেও লক্ষ্যভেদ করেছেন দুইবারবিরতি থেকে ঘুরে এসে আবার স্কোরশিটে নাম তোলেন হেসুস। এবার আগুয়েরোর পাস থেকে লক্ষ্যভেদ করেন তিনি। হেসুসের পর লিভারপুলের ওপর ঝড় তোলেন সানে। ৭৭ মিনিটে বক্সের বেশ খানিকটা বাইরে থেকে বাঁকানো শটে দুর্দান্ত এক গোল করেন জার্মান তরুণ। আর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ‘অলরেডদের’ কফিনে শেষ পেরেকটি মারেন তিনি।
অসাধারণ এই জয়ে ৪ ম্যাচ শেষে ম্যানসিটি ১০ পয়েন্ট নিয়ে বসেছে তালিকার শীর্ষে। আর সমান ম্যাচে লিভারপুল ৭ পয়েন্ট নিয়ে রয়েছে পঞ্চম স্থানে। গোল ডটকম, বাংলা ট্রিবিউন