লোকনাথ উচ্চ বিদ্যালয়ের ’৯২ ব্যাচের শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলনী

আপডেট: জুলাই ১, ২০১৭, ১:০১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


লোকনাথ উচ্চ বিদ্যালয়ের ব্যাচের-১৯৯২ শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলনী, স্মৃতিচারণ ও ২৫ বছর পূর্তি অনুষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীরা সোনার দেশ

রাজশাহী লোকনাথ উচ্চ বিদ্যালয়ের ১৯৯২ ব্যাচের শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলনী, স্মৃতিচারণ ও ২৫ বছর পূর্তি উপলক্ষে র‌্যালি, আলোচনা ও মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০টায় র‌্যালিটি ঢাকঢোল বাজিয়ে লোকনাথ উচ্চ বিদ্যালয় থেকে শুরু হয়ে সোনাদিঘি ও মনিচত্বর হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিদ্যালয় প্রাঙ্গণে এসে শেষ হয়।
এতে সভাপতিত্ব করেন, ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিদ্যালয়ের প্রাক্তণ শিক্ষার্থী বিপন্ন কুমার সরকার। প্রধান অতিথি ছিলেন, রাজশাহী লোকনাথ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোস্তাক আহমেদ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বিদ্যালয়ের প্রাক্তণ শিক্ষার্থী ও সাংসদ আয়েন উদ্দিন। অতিথি ছিলেন, বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক আবদুস সোবহান, আনিসুর রহমান, আকতারুজ্জামান ও বর্তমানে দায়িত্বরত শিক্ষক আবুল কাশেম, শহিদুল হক, এনামুল হক ও মঞ্জুর আলী।
প্রধান অতিথির বক্তব্যে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোস্তাক আহমেদ বলেন, ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে এসে আবার মনে পড়ে গেল সেদিনের দিনগুলো। সময়ের পরিবর্তনে অনেকের সঙ্গে আজ ২৫ বছর দেখা হলো। কিন্তু ¯েœহ ও ভালবাসা আগের মতোই এখনো আছে। এই অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষকদের প্রতি ছাত্রদের শ্রদ্ধা ও অনুগত্য প্রকাশ পেলো। আনন্দঘন অনুষ্ঠান আয়োজনের জন্য সকল শিক্ষার্থীদের প্রতি রইলো অসীম ভালবাসা ও শুভ কামনা।
বিশেষ অতিথির বক্তব্যে সাংসদ আয়েন উদ্দিন বলেন, এই স্কুলে লেখাপড়া করার সময় অনেক স্মৃতি বিজরিত দিন আছে। পড়াশুনার জন্য সেসময় শিক্ষকদের প্রতি ভালবাসা ও শাসন কষ্টের মনে হলেও আজ সত্যি পেয়েছি তার সফলতা। মহান আল্লাহ মানুষের সম্মানের মালিক। প্রতিযোগিতার যুগে এই বিদ্যালয়ে লেখাপড়ার গুণগত মান ও শিক্ষার্থীর সংখ্যাও বেড়েছে।
এছাড়া সাংসদ বলেন, এই অনুষ্ঠানের আয়োজন করার জন্য আমাদের বন্ধু বিপন্ন কুমার সরকারকে অসংখ্য ধন্যবাদ ও অভিনন্দন। সে অনেক কষ্ট করে এ ঈদ পুনর্মিলনী আয়োজন করেছে। এছাড়া যেসকল বন্ধু অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন তাদেরকেও ধন্যবাদ জানাই। বন্ধুত্বের সম্পর্ক ও মহত্ব ধরে রাখতে হবে। যেকোন মুহূর্তে একে অপরের পাশে থেকে সুখ-দুখে এগিয়ে যেতে হবে।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিপন্ন কুমার সরকার বলেন, এই অনুষ্ঠানের মাধ্যমে আগামী প্রজন্মকে অনুপ্রেরণা যোগাবে। ছোটবেলার বন্ধুত্বের সম্পর্ককে আরো গতিশীল করবে। ঈদ পুনর্মিলনী, স্মৃতিচারণ ও ২৫ বছর পুর্তিতে বন্ধুদের একত্রিত করতে পেরে আমি গর্বিত। এই লোকনাথ উচ্চ বিদ্যালয়ে শিক্ষাজীবনে অনেক স্মৃতি জড়িয়ে আছে। ছোটবেলার বন্ধুদের একত্রিত করার জন্য অনেকদিন ধরে পরিকল্পনা করেছিলাম। আজ সার্থক হয়েছে। বিদ্যালয়ের শ্রদ্ধেয় শিক্ষকদের ¯েœহ, ভালবাসা ও শাসনে ফলে বন্ধুরা প্রতিষ্ঠিত হতে পেরেছি। তার ফলশ্রুতিতে আজকের এই অনুষ্ঠানের আয়োজন করা সম্ভব হয়েছে।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন ও গীত পাঠ করা হয়। এরপর প্রধান অতিথি, বিশেষ অতিথি ও অতিথিদের সম্মাননা ক্রেস্ট ও ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এরপর শিক্ষক ও প্রাক্তণ শিক্ষার্থীদের স্মরণিকা প্রদান করা হয়।
অনুষ্ঠানে লোকনাথ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তণ শিক্ষার্থী জিন্নাহ বাবুর পরিচালনায় উপস্থিত ছিলেন, আনিসুর রহমান আনার, রুপন কুমার দত্ত, আবু তাহের, আলম দৌলা খান সুইট, অরুণ কুমার দেব মনা, সারোয়ার হোসেন, প্রাক্তণ শিক্ষার্থী ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইকবাল হোসেন দিলদার, সাইফুল ইসলাম, মশিউর রহমান, এনামুল হক, এমরান হক, শফিকুল আলম সমাপ্ত, মোজাদ্দেকজামানী সুমন, মঈনুল হক লাভলু, মমিনুল হক রুবেল, তাজ মুরাদ লিটন, শামিম রেজা, শফিকুল আলম, দিভাস কুমার সরকারসহ প্রায় শতাধিক শিক্ষার্থী।

এ বিভাগের অন্যান্য সংবাদ