লোকার্নোর স্বপ্নপূরণ! শাহরুখ খান পুরস্কৃত হবেন সুইজারল্যান্ডে

আপডেট: জুলাই ৬, ২০২৪, ২:০৩ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালে প্রথম ভারতীয় অভিনেতার পদার্পণ। শাহরুখ খান। আগামী ১০ অগস্ট এই ফেস্টিভ্যালে পিয়াজা গ্রান্দে বিভাগে অভিনয়জীবনে কৃতিত্বের জন্য পুরস্কারে (পার্দো আলা ক্যারিয়েরা) ভূষিত হবেন শাহরুখ খান।

একশোটিরও বেশি ছবিতে নানা ধরনের চরিত্রে অভিনয় করার জন্য মনোনীত হয়েছেন বলিউড বাদশা। পুরস্কার গ্রহণের পরে উপস্থিত দর্শকের সঙ্গে আলোচনায় অংশ নেবেন শাহরুখ। তার পরে শাহরুখ অভিনীত বিখ্যাত ছবি ‘দেবদাস’ প্রদর্শন করা হবে।

সঞ্জয় লীলা ভন্সালী পরিচালিত ছবিটি ২০০২ সালে মুক্তি পায়, শাহরুখের বিপরীতে ঐশ্বর্যা রাই বচ্চন ও মাধুরী দীক্ষিত অভিনয় করেছিলেন।
লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালের শৈল্পিক পরিচালক জিওনা এ নাজারো বলেন, “লোকার্নোতে শাহরুখের মতো জীবন্ত কিংবদন্তির উপস্থিত হওয়া আমাদের কাছে স্বপ্ন সত্যি হওয়ার মতো।

ভারতীয় সিনেমায় তাঁর অবদান অনস্বীকার্য। যাঁদের জন্য শাহরুখ খেতাব পেয়েছেন, অর্থাৎ দর্শকের সঙ্গে কখনওই যোগাযোগ হারাননি অভিনেতা।” তিনি আরও বলেছেন, “প্রকৃতপক্ষেই শাহরুখ একজন সাহসী অভিনেতা।

তাঁর ছবি থেকে দর্শক যা আশা করেন তার প্রতি সব সময় সৎ থেকেছেন অভিনেতা। তিনি ‘জনগণের নায়ক’, অথচ মাটির কাছাকাছি। আমাদের সময়ের কিংবদন্তি তিনি।”
তথ্যসূত্র: আনন্দবাজার অনলাইন

 

এ বিভাগের অন্যান্য সংবাদ