লোডশেডিং বুঝতে ফ্রিজে একটি কয়েন রাখুন

আপডেট: জানুয়ারি ২, ২০১৭, ১২:০৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



ব্যস্ত জীবনে রান্না প্রতিদিন হয়ে ওঠে না। চটজলদি জীবনের জন্য সবাই এখন ফ্রিজের ওপর নির্ভরশীল। অনেকেই দুই-তিনদিনের রান্না একদিনে করে ফ্রিজে সংরক্ষণ করেন।
খাবার টাটকা কিংবা দীর্ঘদিন ধরে সংরক্ষণ করার জন্য ফ্রিজের জুড়ি মেলা ভার। কিন্তু মাঝে মাঝেই ইলেক্ট্রিসিটি লম্বা সময়ের জন্য চলে যায়, তখন ফ্রিজে রাখা খাবার যায় পঁচে। আপনি বাইরে থেকে এসে ফ্রিজ থেকে খাবার বের করে মুখে দেওয়ার পর বুঝলেন যে, তা পঁচে গেছে। তখন ভালো মেজাজ খারাপ হতে সময় লাগে না। নেয় না।
সুতরাং আপনি বাইরে থাকা অবস্থায় বাসায় লোডশেডিং হয়েছে কিনা, সে কৌশল জেনে রাখা জরুরি। তাহলে ফ্রিজের পঁচা খাবার মুখে দেওয়ার আগে অন্তত জানতে পারবেন কী ঘটেছিল আপনার অনুপস্থিতিতে। তাহলে জেনে নিন, লোডশেডিং হয়েছিল কিনা বুঝবেন যেভাবে।
বাইরে যাওয়ার আগে একটি কাপে পানি ভরে ফ্রিজে রেখে দিন। পানি জমে গেলে তার ওপর একটি কয়েন রাখুন।  বাইরে থেকে এসে যদি দেখেন, কয়েনটি কাপের নিচে চলে গেছে, তাহলে বুঝবেন লোডশেডিং হয়েছিল এবং এক্ষেত্রে আপনাকে সতর্ক হতে হবে। কিন্তু যদি কয়েনটি ওপরেই থাকে, তার মানে হলো লোডশেডিং হয়নি। সুতরাং তখন আর খাবার খেতে বাধা নেই। রাইজিংবিডি

এ বিভাগের অন্যান্য সংবাদ