ল্যাবরেটরি স্কুলের পাসের হার শতভাগ

আপডেট: মে ৫, ২০১৭, ১২:৪৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


এবছর এসএসসি পরীক্ষায় রাজশাহী গভঃ ল্যাবরেটরী হাই স্কুলে শতভাগ পাস করেছে। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১২২ জন। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ১১৭ জন ও ৫ জন পরীক্ষার্থী ‘এ’ গ্রেড পেয়েছে। জিপিএ-৫ প্রাপ্ত সবাই বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থী ছিল। গতবছরও এসএসসি পরীক্ষার পাসের হার ছিল শতভাগ ও পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯৯ জন এবং এদের মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৫ পেয়েছিল ৯৭ জন। বাণিজ্য বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছিল ১ জন এবং একজন জিপিএ ৪.৩৯ পেয়েছিল।
প্রতিবারের ন্যায় এবারও রাজশাহী গভ:ল্যাবরেটরি হাইস্কুলের ফলাফল ভাল হয়েছে। এ ভাল ফলাফলের জন্য কার অবদান সব থেকে বেশি এ প্রশ্নের উত্তরে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নাজনীন আহমদ বলেন, এ স্কুলের শিক্ষকরা বরাবরই শিক্ষার্থীদের ভাল ফলাফলের জন্য সচেতন থাকেন এবং ব্যাপক পরিশ্রমও করেন। এজন্য শিক্ষার্থীদের অভিভাবকরাও যথেষ্ট ভূমিকা পালন করে থাকেন।
এবারের পরীক্ষায় ফলাফল ভাল হওয়ার জন্য সে কার সহযোগিতা পেয়েছে এ প্রশ্নের উত্তরে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী ফরায়েজী আশিক হোসেন বলেন, আমার ভাল ফলাফলের জন্য আমি সব থেকে বেশি সহযোগিতা পেয়েছি স্কুলের শিক্ষকবৃন্দ ও আমার বাবা-মা’র। সে ভবিষ্যতে জৈতির্বিজ্ঞানী হতে চায় বলে অভিমত ব্যক্ত করেন।