শততম টেস্টে টাইগারদের বিশেষ উপহার

আপডেট: মার্চ ১৬, ২০১৭, ১২:৩৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



বাংলাদেশের শততম টেস্ট নিয়ে বিশেষ আয়োজন ছিল দুই বোর্ডের পক্ষ থেকেই। সেই লক্ষ্যে বাংলাদেশ সময় সকাল দশটায় টস হওয়ার পর দুই দলের অধিনায়ক নিজেদের মধ্যে পতাকা বদল করেছেন। এরপর মাঠের এক কর্নারে শততম টেস্ট উদযাপনে বিশেষ আয়োজন পর্বটি অনুষ্ঠিত হয়।
প্রথমেই দুই দেশের জাতীয় সংগীত বাজানো হয়। এর সঙ্গে দুই দেশের পতাকা ও আইসিসিরি পতাকা উত্তোলন করা হয়। শ্রীলঙ্কায় অবস্থিত বাংলাদেশের রাষ্ট্রদূত ও বিসিবি সভাপতি বাংলাদেশের পতাকা উত্তোলন করেন এসময়।
এর কিছুক্ষণ বাদেই বাংলাদেশের শততম টেস্ট উপলক্ষে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের তরফ থেকে বাংলাদেশ ও লঙ্কান খেলোয়াড়দের মেডেল প্রদান করা হয়। বিসিবি সভাপতি ও শ্রীলঙ্কান সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা ক্রিকেটারদের মধ্যে এই মেডেল বিতরণ করেন।
সোনালি রঙের স্মারক মেডেলটিতে লেখা রয়েছে, ‘ঈড়হমৎধঃঁষধঃরড়হ ঙহ ঞযব ঈবহঃঁৎু ঞবংঃ গধঃপয চষধুবফ ইু ইধহমষধফবংয.’ মেডেলগুলোতে ব্যবহার করা হয়েছে সবুজ রঙের রিবন।
এছাড়া লঙ্কান ক্রিকেট বোর্ড বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকেও দিয়েছে বিশেষ উপহার। হাতির একটি মূর্তিকে রূপালি রঙের প্রলেপ দিয়ে সুন্দর করে সাজিয়ে কাঁচের বাক্সের ফ্রেম আকারে তুলে দেওয়া হয় বিসিবি সভাপতির হাতে।
এদিকে টস শেষেই বাংলাদেশের খেলোয়াড়রা তাদের জন্য বানানো বিশেষ ব্লেজার উপহার পেয়েছেন। ব্লেজারে লেখা রয়েছে,‘১০০ঃয ঞবংঃ, ইধহমষধফবংয ঈৎরপশবঃ ইড়ধৎফ’। সঙ্গে রয়েছে বিসিবির লোগো। সবশেষে বেলুন উড়িয়ে শততম টেস্ট উদযাপনের বিশেষ আয়োজন শেষ করা হয়।