শত্রুতার জেরে প্রাণ গেলো অর্ধশতাধিক গাছের!

আপডেট: জুলাই ৯, ২০১৭, ১:৪১ পূর্বাহ্ণ

তানোর পৌর প্রতিনিধি


পূর্ব শত্রুতার জের ধরে রাজশাহীর তানোরে এক হতদরিদ্রের অর্ধশতাধিক গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় শনিবার সকালে আবুল কালাম নামের এক ব্যক্তিসহ অজ্ঞাতনামা বেশ কয়েকজনের বিরুদ্ধে আবদুল খলিল বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের পর থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) বিপেন চন্দ্র ঘটনাস্থল তদন্ত করেছেন।
উপজেলার কামারগাঁ ইউপির মাদারীপুর হঠাৎপাড়া এলাকার নূর মোহাম্মদের ছেলে আবদুল খলিলের বাড়ির সামনে লাগানো বিভিন্ন প্রজাতির ফলের বাগানে এ ঘটনা ঘটে। খলিল মাদারীপুর বাজারে র্দীঘদিন থেকে নাইটগার্ড হিসেবে কর্মরত রয়েছেন।
আবদুল খলিল জানান, গতকয়েক মাস আগে মাদারীপুর বাজারে শেখ রাসেল স্মৃতি সংঘের নির্মাণাধীন ভবনের বেশকিছু লোহার রড রাতের আধারে মাদারীপুর গ্রামের স্থানীয় বাসিন্দা আবুল কালাম (৩৫) চুরি করেন। এসময় কালামকে হাতেনাতে ধরেন নাইটগার্ড খলিল। পরে বাজার কমিটির লোকজন ও স্থানীয়রা মিলে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহা. শওকাত আলীর কাছে নিয়ে যাওয়া হয়। এসময় নির্বাহীর অফিসারের ভ্রাম্যমাণ আদালতে দোষ স্বীকার করায় কালামকে দুই মাসের বিনাশ্রম কারাদ- দেন আদালতের বিচারক।
রায় মোতাবেক দুই মাস কারাভোগ শেষে এলাকায় এসে বিভিন্ন সময়ে তাকেসহ আরেক নাইটগার্ড শহিদুলকে ভয়ভীতি দেখিয়ে আসছিল কালাম। তবে হঠাৎ করে গত মঙ্গলবার দিবাগত রাতে কালামসহ অপরিচিত ৪-৫ জন মিলে দা-কুড়াল ও হাঁসুয়া নিয়ে তার বাড়ির সামনে লাগানো ২৫টি পেঁপেঁ ও মেহগনীসহ অর্ধশতাধিকের বেশি গাছ কেটে পালিয়ে যায়।
ভুক্তভোগী ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, স্থানীয় মৃত ইয়াসিন মোল্লার ছেলে আবুল কালাম মাদকসেবী ও বদ মেজাজি। গ্রামের অনেক মানুষের সঙ্গে তার দ্বন্দ্ব রয়েছে। কিন্তু পরিবর্তন হয় নি তার চরিত্র।
এ নিয়ে অভিযুক্ত কালামের সঙ্গে একাধিকবার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয় নি।
জানতে চাইলে ঘটনার সত্যতা নিশ্চিত করে তানোর থানার অফিসার ইনর্চাজ (ওসি) রেজাউল ইসলাম বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ