‘শরতে করোনায় মৃতের সংখ্যা আরও বাড়বে’

আপডেট: September 15, 2020, 8:44 pm

সোনার দেশ ডেস্ক:


শরতকালে ইউরোপের দেশগুলোতে করোনায় মৃতের সংখ্যা আরও বাড়বে বলে হুঁশিয়ারি দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সোমবার সংস্থার পক্ষ থেকে এ হুঁশিয়ারি দেওয়া হয়েছে।
সম্প্রতি বিশ্বের বিভিন্ন দেশে করোনায় আক্রান্তের হার নতুন করে বাড়তে শুরু করেছে। করোনার দ্বিতীয় দফা প্রাদুর্ভাবের কবলে যে কয়টি দেশ পড়েছে তার মধ্যে ইসরায়েল অন্যতম। ভাইরাসের বিস্তার রোধে সোমবার দেশটিতে তিন সপ্তাহের লডাউন ঘোষণা করা হয়েছে। নতুন করে জারি করা এই লকডাউনের আওতায় বাসিন্দাদের তাদের বাড়ি থেকে ৫০০ মিটারের দূরে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
করোনার সংক্রমণ নিয়ে তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ড মিটারের হিসেব অনুযায়ী, এ পর্যন্ত দুই কোটি ৯৪ লাখ ৪০ হাজারের বেশি মানুষ ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৯ লাখ ৩২ হাজারের বেশি আক্রান্ত।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার ইউরোপ অঞ্চলের পরিচালক হানস ক্লুগ বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ‘এটি আরও কঠিন হচ্ছে। অক্টোবর ও নভেম্বরে আমরা আরও বেশি মৃত্যু দেখতে পাব।’
তিনি বলেন, ‘কোভিড-১৯ ইউরোপীয় সমাজের দুর্বলতা ও শক্তির বিষয়টি আমাদের সামনে স্পষ্ট করেছে। এটি সুস্পষ্টভাবে আমাদের স্বাস্থ্যব্যবস্থার বাস্তব অবস্থাকে প্রকাশ করেছে।’
তথ্যসূত্র: রাইজিংবিডি