শহর রক্ষা বাঁধ সৌন্দর্যবর্ধন ও সড়ক প্রশস্তকরণে নয়া পরিকল্পনা

আপডেট: ডিসেম্বর ১৫, ২০১৬, ১১:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


নগরীর কল্পনা হল থেকে তালাইমারি পর্যন্ত শহর রক্ষা বাঁধ সবুজায়ন ও সৌন্দর্যবর্ধন এবং সড়ক প্রশস্ত করার পরিকল্পনা গ্রহণ করেছে সিটি করপোরেশন। গতকাল বৃহস্পতিবার দুপুরে নগর ভবনে সিটি করপোরেশন ও পানি উন্নয়ন বোর্ডের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন, দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীম।
সভায় কল্পনা হল থেকে তালাইমারি পর্যন্ত শহর রক্ষা বাঁধ সবুজায়ন ও সৌন্দর্য্যবর্ধন এবং সড়ক প্রশস্তকরণ বিষয়ে আলোচনা করা হয়। এ বিষয়ে গৃহীত পরিকল্পনার ভিডিও চিত্র উপস্থাপন করেন প্রধান প্রকৌশলী আশরাফুল হক। রাসিক গৃহিত পরিকল্পনা বাস্তবায়নে নিয়ম মোতাবেক সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী মোহাম্মদ আলী।
দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীম পরিকল্পনা বাস্তবায়নকালে বাঁধের যেন কোন ক্ষতি না হয়, সে দিকে খেয়াল রাখতে রাসিকের সংশ্লিষ্ট প্রকৌশলীদের নির্দেশ দেন।
মহানগরীর উন্নয়নে সহযোগী সকল প্রতিষ্ঠানের সহযোগিতা কামনা করে মেয়র নিযাম বলেন, রাজশাহী এখন বিশ্বের মধ্যে বায়ুদূষণ রোধে প্রথম স্থান অর্জন করেছে। পরিবেশের আরও উন্নয়নে আমরা আন্তরিকভাবে কাজ করে চলেছি। আগামীতে রাজশাহী একটি উন্নত নগরীতে পরিণত হবে ইনশাল্লাহ।
সভায় উপস্থিত ছিলেন, রাসিকের সচিব খন্দকার মাহাবুবুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খন্দকার খায়রুল বাশার, নির্বাহী প্রকৌশলী গোলাম মুর্শেদ, নূর ইসলাম, রেয়াজাত হোসেন, পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মীর মোশারফ হোসেন, নির্বাহী প্রকৌশলী মখলেসুর রহমান ও রাসিকের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা।