শহিদ এএইচএম কামারুজ্জামান স্মৃতি ফুটবল ডে-নাইট টুর্নামেন্টের উদ্বোধন

আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২১, ১০:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে শহিদ এএইচএম কামারুজ্জামান স্মৃতি পা গোলি নক আউট ফুটবল ডে-নাইট টুর্নামেন্ট-২০২১ এর উদ্বোধন করা হয়েছেন। সোমবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় বখতিয়ারবাদ কাচাবাজার সংলগ্ন মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বখতিয়ারবাদ জোনাকী সংঘ এই টুর্নামেন্টের আয়োজন করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, ১৬নং ওয়ার্ডটি ঘনবসতি ও এখানকার অর্থনীতি দুর্বল। ১৬ নং ওয়ার্ডে নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধি ও রাস্তা-ড্রেনসহ সকল উন্নয়নের কাজ শুরু হয়েছে। মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের মধ্যে এই ওয়ার্ডের সকল অলিগলি রাস্তার ও ড্রেন অন্তর্ভূত করতে স্থানীয় কাউন্সিলরকে নির্দেশ দিয়েছিলাম, সেই অনুযায়ী কাজগুলো অন্তর্ভুত করা হয়েছে। আগামী দুই বছরের মধ্যে এই ওয়ার্ডের সকল রাস্তা নতুন ও ঝকঝকে হবে।

মেয়র আরো বলেন, এই ওয়ার্ডের মধ্যে বিসিক শিল্পনগরী অবস্থিত। এখানে এই ওয়ার্ডের নারী ও পুরুষেরা কাজ করেন। তবে বিসিক শিল্পনগরীটি সফলতার মুখ দেখেনি। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ করে বিসিক শিল্পনগরী-২ এর অনুমোদন নেওয়া হয়েছে। বিসিক শিল্পনগরী-২ এর কাজ এগিয়ে চলছে, সেখানে প্রকৃত উদ্যোক্তাদের প্লট বরাদ্দ প্রদান করা হবে।

কারিগরি শিক্ষার উপর গুরুত্বারোপ করে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, কারিগরি শিক্ষায় শিক্ষিত হলে বিদেশে ভালো কাজের সুযোগ রয়েছে। পাশাপাশি দেশেও কাজ করে ভালো অর্থ উপার্জন করা যাবে।

অনুষ্ঠানে বক্তব্য দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু ও ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ প্রমুখ। সার্বিক সহযোগিতায় ছিলেন শাহ মখদুম থানা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মো. আজিম শেখ। এ সময় রাসিকের সংরক্ষিত আসন-৬ এর কাউন্সিলর মাজেদা বেগম, শাহ মখদুম থানা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মহিদুল ইসলাম মোস্তফা সহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।