শাবির ৪ ছাত্রলীগকর্মী বহিষ্কার

আপডেট: জুলাই ১৬, ২০১৭, ১২:৪২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্কুলছাত্রীর শ্লীলতাহানি ও এর প্রতিবাদকারী দুই সাংবাদিককে নির্যাতনের ঘটনায় ছাত্রলীগের চার কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছে প্রশাসন।
শনিবার বিশ্ববিদ্যালয়ের ২০৪তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসাইন।
বহিষ্কৃতরা হলেন সমাজকর্ম বিভাগের মাহমুদুল হাসান রুদ্র, পরিসংখ্যানের সাজ্জাদ হোসেন রিয়াদ, নৃবিজ্ঞানের রাহাত সিদ্দিকী এবং পলিটিক্যাল স্টাডিজের সুমন সরকার জনি। এরমধ্যে রাহাত ও সুমনকে বহিষ্কারের পাশাপাশি এক হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে বলে জানান রেজিস্ট্রার।
বহিষ্কৃতরা শাখা ছাত্রলীগ (স্থগিত কমিটি) সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের অনুসারী। এ ঘটনায় সিন্ডিকেট থেকে সঞ্জীবন চক্রবর্তী পার্থকে সতর্কও করা হয়েছে।
রেজিস্ট্রার ইশফাকুল হোসাইন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সিন্ডিকেট সভায় শৃঙ্খলা কমিটির সকলের উপস্থিতিতে তদন্ত কমিটির রিপোর্ট আমলে নিয়ে তাদেরকে বহিষ্কার করা হয়েছে।”
গত ৮ এপ্রিল বিকালে পাঠানটুলা দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দেয়া এক ছাত্রী তার ফুফাত ভাইয়ের সঙ্গে বিশ্ববিদ্যালয়ে বেড়াতে যান।
শহিদ মিনার এলাকায় কয়েকজন ছাত্রলীগকর্মী তাকে উত্ত্যক্ত করার পাশাপাশি শারীরিকভাবে লাঞ্ছিত করেন। বিশ্ববিদ্যালয়ের দুই সাংবাদিক এর প্রতিবাদ করলে তাদের উপর হামলা চালান বিবাদীরা।
হামলায় আহত হন বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সহ-সভাপতি নাবিউল আলম দিপু ও সাধারণ সম্পাদক সরদার আব্বাস।
এ ঘটনার পর কেন্দ্রীয় ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কার্যক্রম স্থগিত ঘোষণা করে।
তথ্যসূত্র: বিডিনিউজ