শিক্ষককে পিটিয়ে হত্যা: প্রধান অভিযুক্ত গ্রেফতার

আপডেট: জুন ২৯, ২০২২, ১০:১০ অপরাহ্ণ

আশরাফুল আহসান জিতু

সোনার দেশ ডেস্ক:


বহুল আলোচিত ঢাকার আশুলিয়ায় স্টাম্প দিয়ে শিক্ষককে পিটিয়ে হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত আশরাফুল আহসান জিতুকে (১৯) গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার (২৯ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শ্রীপুর উপজেলার নগরহাওলা গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার ভোরে কুষ্টিয়ার কুমারখালী এলাকা থেকে শিক্ষককে হত্যাকারী ছাত্রের বাবা উজ্জ্বল হোসেনকে গ্রেফতার করা হয়। ঘটনার পর পুরো পরিবার নিয়ে আত্মগোপনে চলে যান তারা। এছাড়া ছেলেকে পালাতে সহযোগিতা করাসহ হত্যাকাণ্ডের ঘটনায় আরও জিজ্ঞাসাবাদের জন্য তার ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। আদালত পাঁচ দিনের মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত শনিবার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজে মেয়েদের ক্রিকেট খেলা চলছিল। শিক্ষক উৎপল কুমার মাঠের পাশে দাঁড়িয়ে খেলা দেখছিলেন। দুপুরের দিকে হঠাৎ এক ছাত্র মাঠ থেকে ক্রিকেট খেলার স্ট্যাম্প নিয়ে তাকে এলোপাতাড়ি আঘাত করে পালিয়ে যায়।

উৎপলকে দ্রুত উদ্ধার করে গণস্বাস্থ্য সমাজভিত্তিক হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে তার মৃত্যু হয়। হত্যায় অভিযুক্ত ছাত্রকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ।

ঘটনার পরপরই নিহত শিক্ষকের ভাই অসীম কুমার বাদী হয়ে আশুলিয়া থানায় স্কুল ছাত্রকে প্রধান আসামি ও আরও তিন-চার জনকে অজ্ঞাত করে একটি মামলা করেন।
তথ্যসূত্র: বাংলাট্রিবিউন