শিক্ষকরাই সমাজের বিবেক : সাংসদ এনামুল

আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০১৭, ১:৪১ পূর্বাহ্ণ

বাগমারা প্রতিনিধি


শিক্ষকদের মাঝে চেক বিতরণ করেন সাংসদ এনামুল হক-সোনার দেশ

রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, শিক্ষকরা সমাজের দর্পন। শিক্ষকরাই সমাজ ও জাতির বিবেক। শিক্ষকরাই পারে একটি জাতিকে বিশ্ব দরবারে মাথা উচু করে দাঁড়াতে। তিনি গত শনিবার সকালে উপজেলার সালেহা ইমারত কোল্ড স্টোরেজ প্রাঙ্গনে উপজেলা শিক্ষক কল্যাণ সমিতির অবসর ও মৃত্যুবরণকারী শিক্ষক গণের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বাগমারা উপজেলা শিক্ষক কল্যাণ সমিতির প্রধান উপদেষ্টা ও সাংসদ এনামুল হক আরো বলেন, একটি ছাত্র তার জীবনের গুরুত্বপূর্ণ সময় অতিবাহীত করেন বিদ্যালয়ে। আর সেই সময় ছাত্ররা থাকে আপনাদের কাছে। সেই সব শিক্ষার্থীদের প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষকের ভূমিকা অপরিসীম। তিনি আরো বলেন, প্রতিটি ছাত্রের সোনালী জীবন গড়তে শ্রেষ্ঠ ভূমিকা পালন করে শিক্ষক। একাডেমিক শিক্ষার পাশাপাশি জীবন গড়ার শিক্ষাও শিক্ষকরা দিয়ে থাকে। একজন শিক্ষক শুধু নিজের জন্য কাজ করলেই চলবে না। তাঁকে সমাজ ও দেশের জন্য কাজ করতে হবে। শিক্ষকদের ভুলে গেলে চলবে না ক্ষুদ্র স্বার্থের চেয়ে বৃহৎ স্বার্থের পক্ষে নিজেকে নিয়োজিত রাখতে হবে।
উপজেলা শিক্ষক সমিটির সভাপতি আসাদুল ইসলাম সান্টুর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক জহুরুল ইসলামের পরিচালনায় চেক বিতরণ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, বাগমারা উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোল্লা এম আলতাফ হোসেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা আ’লীগের সহসভাপতি অনিল কুমার সরকার, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, চেয়ারম্যান আয়েন উদ্দীনসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মচারীসহ আ’লীগ ও অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।
অনুষ্ঠান শেষে বাগমারার আসনের সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হকের পক্ষে থেকে অবসরপ্রাপ্ত ও মৃত্যুবরণকারী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৬ জন শিক্ষক ও তার পরিবারের মাঝে ১ লাখ করে ৬ লক্ষ টাকার চেক বিতরণ করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ