শিক্ষক দিবসে রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি

আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ২:১৮ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক :শহীদ ড. শামসুজ্জোহা’র মৃত্যুবার্ষিকী ও শিক্ষক দিবস পালন করেছে বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি (রুরু)। এই উপলক্ষে রোববার (১৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় ড. শামসুজ্জোহার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন সংগঠনটির সংবাদকর্মীরা।

এরপর জোহা চত্বরে এক মিনিটি নিরবতা পালন এবং এক সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা। এসময় রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মারুফ হাসান মিলু’র সঞ্চালনায় বক্তব্য দেন সভাপতি লাবু হক। সভাপতি লাবু হক বলেন, আজ ১৮ ফেব্রুয়ারি। ১৯৬৯ সালের এই দিনে তৎকালীন আইয়ুব বিরোধী আন্দোলনের সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষক ও তৎকালীন প্রক্টর শহীদ ড. সৈয়দ মুহাম্মদ শামসুজ্জোহা স্যার ছাত্রদের রক্ষা করতে গিয়ে জীবন দেন।

ড. জোহা স্যারের আত্মত্যাগের মাধ্যমেই তৎকালীন আইয়ুব বিরোধী আন্দোলন বেগবান হয়েছিল। তিনি বাংলাদেশের প্রথম শহীদ বুদ্ধিজীবী। কিন্তু এটি ৫৫ বছরেও জাতীয় স্বীকৃতি পায় নি, এটা দুঃখজনক। কর্মসূচিতে অন্যদের মধ্যে রাবি রিপোর্টার্স ইউনিটির যুগ্ন সাধারণ সম্পাদক রায়হান ইসলাম, পরিকল্পনা ও কর্মসূচি বিষয়ক সম্পাদক স্বজন রায়, সাংগঠনিক সম্পাদক মাহবুব বিল্লাহ, অভ্যর্থনা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক আছিয়া খাতুন, দপ্তর সম্পাদক আলজাবের আহমেদ, কার্যনির্বাহী সদস্য আলিম খান ফারহানসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version