বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

শিক্ষাপ্রতিষ্ঠানে স্যানিটেশন ও মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা বিষয়ক অ্যাডভোকেসী সভা

আপডেট: December 15, 2019, 1:03 am

নিজস্ব প্রতিবেদক


অ্যাডভোকেসী সভায় আলোচকবৃন্দ সোনার দেশ

শিক্ষাপ্রতিষ্ঠানে স্যানিটেশন ও মাসিককালীন সুবিধাদি না থাকার কারণে কিশোরীদের অনুপস্থিতি রোধ কল্পে শিক্ষাপ্রতিষ্ঠানে ও বাজারঘাটসহ বিভিন্ন জনসমাগম স্থানে মাসিককালীন সুবিধাদিসহ স্যানিটেশন স্থাপনে উদ্বুদ্ধকরণের উদ্দেশ্যে স্যানিটেশন ও মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা বিষয়ক অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে। তৃণমূল সংস্থা আয়োজিত এবং ইউএসটি ও ডাব্লুউএসএসসিসি এর সহযোগিতায় গতকাল শনিবার নগরীর সাহেববাজার জিরো পয়েন্টের একটি রেস্টুরেন্ট মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন, তৃণমূল সংস্থার সভাপতি মি. এভারিস্ট হেমব্রম। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সমাজসেবা কর্মকর্তা আশিকুজ্জামান, মহিলা বিষয়ক অধিদফতরের প্রোগ্রাম অফিসার রাশেদা পারভিন, দৈনিক সোনার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, সংরক্ষিত কাউন্সিলর আয়েশা নাদিরা, শিরিন খাতুন, মিশন স্কুলে শিক্ষক রেবেকা খাতুন ও সম্পালতা স্যান্যাল, নজমুল হক বালিকা বিদ্যালয়ের শিক্ষক রিতা মন্ডল প্রমুখ।
অংশগ্রহণকারীরা স্থানীয় বর্তমান সমস্যাগুলো চিহ্নিত করেন। এবং তা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের ইচ্ছা ব্যক্ত করেন। নিজ নিজ প্রতিষ্ঠানে ভবিষ্যৎ পরিকল্পনায় এই বিষয়টি অন্তর্ভূক্ত করারও অঙ্গীকার করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ