শিক্ষাবোর্ড সেরা বগুড়া

আপডেট: নভেম্বর ৩০, ২০২২, ১২:২৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী শিক্ষাবোর্ডে এসএসসির ফলাফলে পাস ও জিপিএ-৫ পেয়ে সেরা বগুড়া। শিক্ষাবোর্ডের অধিনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় বগুড়া জেলার পরীক্ষার্থীরা এমন ফলাফল করেছে। এই বোর্ডের পাসের দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছে জায়পুরহাট জেলা। আর জিপিএ-৫ এ রাজশাহী জেলা দ্বিতীয় অবস্থানে রয়েছে।

রাজশাহী শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে- রাজশাহী জেলায় পাসের ৮৪ দশমিক ৪৬ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৬৩০ জন শিক্ষার্থী। নবাবগঞ্জ জেলায় পাসের হার ৮৫ দশমিক ০৭ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৩ হাজার ১২৪ জন শিক্ষার্থী।

এছাড়া নাটোর জেলায় পাসের হার ৮২ দশমিক ৪৮ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৯৪১ জন শিক্ষার্থী। নওগাঁ জেলায় পাসের হার ৮৬ দশমিক ৭৮ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৫ হাজার ২৮৭ জন শিক্ষার্থী। পাবনা জেলায় পাসের হার ৮৪ দশমিক ৫৬ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৬৭০ জন শিক্ষার্থী।

অন্যদিকে, সিরাজগঞ্জ জেলায় পাসের হার ৮৬ দশমিক ৬৯ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৯৪০ জন শিক্ষার্থী। বগুড়া জেলায় পাসের হার ৮৮ দশমিক ৩৪ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৯ হাজার ৫৯০ জন শিক্ষার্থী। জায়পুরহাট জেলায় পাসের হার ৮৮ দশমিক ০৫ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৩৩৫ জন শিক্ষার্থী।
এবিষয়ে রাজশাহী শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মঞ্জুর রহমান খান জানান, পাঠদানের দিক থেকে বগুড়া অনেক ভালো। বগুড়ার কিছু স্কুল রয়েছে; সেগুলোতে ক্লাসের পড়া ক্লাসেই করানো হয় শিক্ষার্থীদের। তাই তাদের লেখা-পড়া ক্লাসেই সম্পন্ন হয়ে থাকে।

এ বিভাগের অন্যান্য সংবাদ