শিক্ষার্থীকে পিটিয়ে জখম করায় বাকশিস এর নিন্দা

আপডেট: জুন ২১, ২০২৪, ৯:৫২ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


গত ৯ জুন শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ গোলাম মাওলা কর্তৃক একজন ছাত্রকে অমানবিকভাবে পিটিয়ে জখম করায় বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) রাজশাহী জেলা ও মহানগরের শিক্ষকবৃন্দ তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছে। বুধবার (১৯ জুন) বাকশিস সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাজকুমার সরকারের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শিক্ষক কর্তৃক বিশেষ করে একজন অধ্যক্ষ কর্তৃক এধরনের অমানবিকভাবে ছাত্র পিটানোকে শিক্ষক সুলভ আচরণের মধ্যে পড়ে না। ছাত্র নির্যাতন সরকারের সুস্পষ্ট শিক্ষানীতির ও চাকুরিবিধিরও পরিপন্থি। কিন্তু অতীব দুঃখের বিষয় অমানবিকভাবে ছাত্রকে পিটিয়ে জখম করার বিচার এখন পর্যন্ত না হওয়ায় শিক্ষক সমাজ উদ্বিগ্ন। শিক্ষক সমাজ মনে করছে, এর সঠিক বিচার না হলে এ রকম ঘটনার পূণরাবৃত্তি হওয়া অস্বাভাবিক নয়।

একজন অধ্যক্ষের এমন অমানবিক অপকর্মের দ্বায়ভার শিক্ষক সমাজ কোনভাবেই বহন করবে না। তাই এখন পর্যন্ত তাঁর বিরুদ্ধে কোন রকম আইনি ব্যবস্থা গ্রহণ না করায় বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি, রাজশাহী জেলা ও নগরের পক্ষ হতে একজন অধ্যক্ষ কর্তৃক ছাত্র পিটানোর এহেন অমানবিক ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করছে ও সুষ্ঠু তদন্ত সাপেক্ষে তাঁর বিরুদ্ধে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ