শিক্ষার্থীদের জঙ্গিবাদ ও মাদক থেকে দূরে থাকতে হবে : লিটন

আপডেট: মার্চ ৩১, ২০১৭, ১২:৪৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



শিক্ষার্থীদের জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক থেকে দূরে থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। গতকাল বৃহস্পতিবার রাজশাহী সরকারি সিটি কলেজে বার্ষিক সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন প্রত্যেকটি সেক্টরে অভুতপূর্ব সাফল্য অর্জন করেছে, তখন স্বাধীনতাবিরোধী কুচক্রি মহল দেশকে অস্থিতিশীল করতে জঙ্গিবাদী হামলা চালাচ্ছে। দেশের মানুষদের মধ্যে অশান্তি তৈরির চেষ্টা করছে। কিন্তু বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অতি দক্ষতার সঙ্গে তা মোকাবেলা করছে। এতে সহযোগিতা করছে এদেশের সাধারণ জনগণ।
খায়রুজ্জামান লিটন শিক্ষার্থীদের বলেন, অনেক রক্তের বিনিময়ে অর্জিত এদেশ। এদেশের দায়িত্ব তোমাদের নিতে হবে। তাই তোমাদের ভালোভাবে শিক্ষিত হয়ে গড়ে উঠতে হবে। শুধু পাঠ্যপুস্তকে আবদ্ধ না থেকে দেশের খোঁজখবর নিতে হবে। বাংলাদেশের প্রধান সমস্যা জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাস রুখতে তোমাদের এগিয়ে আসতে হবে।
‘পরিশীলিত মানুষ তৈরিতে সাহিত্য ও সংস্কৃতি’ এই স্লোগানকে সামনে সকাল সাড়ে ১০টায় কলেজ প্রাঙ্গণে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। এসময় প্রতিযোগিতায় কৃতিত্ব অর্জনকারীদের মাঝে পুরস্কার ও সনদপত্র প্রদান করা হয়।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মফিজুদ্দিন মোল্লা। দুই পর্বে বিভক্ত এ আয়োজনের দ্বিতীয় পর্বে শিক্ষক-শিক্ষার্থীর সমন্বয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক  অনুষ্ঠান উপস্থাপন করা হয়। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. আজিজুর রহমান।

এ বিভাগের অন্যান্য সংবাদ