শিক্ষার্থীদের মেয়র শিক্ষা পদক ও সংবর্ধনা প্রদান

আপডেট: মে ৬, ২০১৭, ১২:৫৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


শিক্ষার্থীদের পদক প্রদান করেন মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল-সোনার দেশ

নগরীর কৃতি শিক্ষার্থীদের মেয়র শিক্ষা পদক ও সংবর্ধনা প্রদান করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেল ৩টায় নগর ভবনের গ্রীন প্লাজায় ২০১৪ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের মেয়র শিক্ষা পদক ও সংবর্ধনা প্রদান করা হয়। রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল প্রধান অতিথি থেকে কৃতি শিক্ষার্থীদের পদক ও সংবর্ধনা প্রদান করেন।
রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর শিরিন সুফিয়া খানম, রাসিকের প্যানেল মেয়র-১ আনোয়ারুল আমিন আযব, রাসিকের প্যানেল মেয়র-৩ নুরুন্নাহার বেগম, কাউন্সিলর মো. টুটুল, মুসলিমা বেগম বেলী ও শাহনাজ বেগম শিখা।
সংবর্ধনা অনুষ্ঠানে মেয়র বলেন, শিক্ষা নীতির আলোকে বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের পড়ালেখার কার্যক্রম চালাতে হবে। শিশুদের অহেতুক বইয়ের বোঝা বয়ে নিয়ে যেন না বেড়াতে হয়। অভিভাবকদের সচেতন হতে হবে এখন থেকেই। অপ্রাপ্ত বয়সের কোন ঘুমন্ত শিশুকে স্কুলে নিয়ে যাওয়ার প্রয়োজন নেই। সঠিক সময়ে স্কুল ভর্তি করে এগিয়ে যেতে হবে। সরকারের প্রণীত শিক্ষা নীতির আলোকে স্কুলগুলোকে পরিচালিত হতে হবে। মানুষের সৃষ্টি করা শিক্ষানীতি বা শিক্ষা ব্যবস্থার পরিবর্তন চাই।
এছাড়া তিনি শিশুদের জন্য সহনীয় শিক্ষা ব্যবস্থা গড়ে তোলার আহবান জানান তিনি। নাগরিক সেবা প্রদান করা আমাদের দায়িত্ব। সংবর্ধনা অনুষ্ঠানে প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় প্রায় ১ হাজার ৭’শ ৭২জন জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীকে পদক ও সংবর্ধনা প্রদান করা হয়েছে।
শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য দেন, রাজশাহী গভঃ ল্যাবরেটরী হাই স্কুলের ইজাজ আহমেদ ও কলেজিয়েট স্কুলের তানিম আহমেদ। অনুষ্ঠানে মহানগরীর বিশিষ্ট শিক্ষাবিদ, শিক্ষক, অভিভাবক ও সুধীজন উপস্থিত ছিলেন।