শিক্ষার্থীর চুরি হওয়া উদ্ধারকৃত ল্যাপটপ ও মোবাইল ফোন হস্তান্তর

আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২, ১১:৩২ অপরাহ্ণ

উদ্ধারকৃত ল্যাপটপ এবং মোবাইল ফোন শিক্ষার্থী নাহিদ হাসান নিকট হস্তান্তর করেন মতিহার থানা অফিসার ইনচার্জ মো: আনোয়ার আলী তুহীন

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী মহানগরীর মতিহার থানা এলাকার তালাইমারীর একটি মেস থেকে রাজশাহী কলেজের শিক্ষার্থীর চুরি হওয়া উদ্ধারকৃত ল্যাপটপ ও মোবাইল ফোন হস্তান্তর করেছে মতিহার থানা পুলিশ।

শুক্রবার (২ সেপ্টেম্বর) বিজ্ঞ আদালতের আদেশক্রমে অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার আলী তুহীন উদ্ধারকৃত ল্যাপটপ এবং মোবাইল ফোন শিক্ষার্থী নাহিদ হাসান নিকট হস্তান্তর করেন।

প্রসঙ্গত, গত ১৫ জুন, ২০২২ রাজশাহী মহানগরীর মতিহার থানার তালাইমারী এলাকায় একটি মেস থেকে রাজশাহী কলেজের শিক্ষার্থী নাহিদ হাসানের একটি ল্যাপটপ ও একটি মোবাইল ফোন চুরি হয়। এ সংক্রান্তে মতিহার থানায় একটি চুরির মামলা হয়। এ ঘটনার পূর্বে গত ৮ জুন ২০২২ ভোর সাড়ে ৫ টায় রাজশাহী প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টিনসেড হল রুম হতে ৩ টি ল্যাপটপ ও ৪ টি মোবাইল ফোন চুরি হয়। রুয়েটের ছাত্র মো: লুৎফুল্লাহ হিল কবির চৌধুরীর লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে মতিহার থানায় একটি চুরির নিয়মিত মামলা রুজু হয়। মামলা রুজু পরবর্তীতে আরএমপি’র পুলিশ কমিশনার মো: আবু কালাম সিদ্দিক এর নির্দেশে মতিহার থানার পুলিশ চুরি হওয়া ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধার-সহ আসামিদের অবস্থান সনাক্তপূর্বক গ্রেফতারে অভিযান শুরু করেন। পরবর্তীতে উপ-পুলিশ কমিশনার মো: মনিরুল ইসলামের তত্ত্বাবধানে অতিঃ উপ-পুলিশ কমিশনার মো: একরামুল হক পিপিএম-এর নেতৃত্বে অফিসার ইনচার্জ মো: আনোয়ার আলী তুহীন, এসআই মো: আমিনুর রহমান, এএসআই জুয়েল রানা ও তার টিম রুয়েটের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান পরিচালনা করে রুয়েটের হল হতে চুরি হওয়া ৩ টি ল্যাপটপ ও ৩ টি মোবাইল ফোন সেট সহ সর্বমোট চোরাই ৯ টি ল্যাপটপ এবং ৮ টি মোবাইল ফোন উদ্ধার করে। এসময় চুরির ঘটনার সাথে জড়িত মো: আরিফুল ইসলাম আরিফ (২৫), মো: জয় হোসেন (২২), মো: সাকির হোসেন সুইট (২৫), মো: শফিউর রহমান শাফি (২০) ও মো: তৌশিক রহমান সিয়াম (১৭)-কে গ্রেফতার করে আইনগত ব্যবস্থা গ্রহণ করে।

উল্লেখ্য, সেসময় রুয়েট, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হল-সহ বিভিন্ন মেস থেকে যাদের ল্যাপটপ ও মোবাইল ফোন চুরি হয়েছে তাদের উপযুক্ত প্রমাণ নিয়ে মতিহার থানায় যোগাযোগ করার জন্য সংবাদ সম্মেলনে জানানো হয়েছিল।

এ বিভাগের অন্যান্য সংবাদ