নাটোরে শিক্ষক সুপার ভাইজার সমন্বয় সভা ও শিক্ষা উপকরণ বিতরণ

আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২৪, ৮:৫৬ অপরাহ্ণ


নাটোর প্রতিনিধি:নাটোরে শিক্ষক সুপার ভাইজার সমন্বয় সভা ও শিক্ষা উপকরণ বিতরণী অনুষ্ঠিত হয়েছে। নাটোর জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো প্রাথমিক ও গণশিক্ষা আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম এর আয়োজনে ও বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১১টাই শহরের হাজরা নাটোর ‘আলো’ সংস্থার নিজস্ব কার্য্যলয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমিনা সাত্তারের সভাপত্বিতে সমন্বয় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো সহকারী পরিচালক এমদাদুল হক। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, শিক্ষাবিদ অধ্যাপক সুবীধ কুমার মৈত্র (অব.) দিঘাপতিয়া এমকে কলেজের সাবেক অধ্যাক্ষ আব্দুর রাজ্জাক, সদর উজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজনীন সুলতানা, পিকে এ্সএস এর নির্বাহী পরিচালক ডেইজি আহমেদ, আলোর সহ-সভাপতি আব্দুর রাজ্জাক এবং নাটোর সদও উপজেলার বিভিন্ন শিখন কেন্দ্রে শিক্ষক- সুপার ভাইজার বৃন্ধ। পরে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের শিক্ষার জন্য খাতা, কলম, পেনসিল ইত্যাদি শিক্ষা উপকরণ বিতরণ হয়।

এসময় বক্তারা বলেন, উপানুষ্ঠানিক শিক্ষা হলো ‘আনুষ্ঠানিক শিক্ষার বাইরে ঝরে পড়া ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর সক্ষমতা বৃদ্ধির উদ্দেশ্যে পরিচালিত এবং পদ্ধতিগতভাবে বিন্যস্ত শিক্ষন প্রক্রিয়া যা জীবনব্যাপী শিক্ষা পর্যন্ত বিস্তৃত।

বর্তমান সরকার নিয়মতান্ত্রিক শিক্ষাব্যবস্থার পাশাপাশি বিকল্প বা পরিপূরক শিক্ষাব্যবস্থার সুযোগ সৃষ্টির চেষ্টা চালাচ্ছে। দেশব্যাপী উন্নতমানের শিক্ষার সুযোগ ও প্রসার ঘটাতে শিক্ষা দফতরের মাধ্যমে যে প্রয়াস চলছে তাও প্রশংসার দাবি রাখে।

এ বিভাগের অন্যান্য সংবাদ