শিক্ষিত জাতি গঠনে রাজশাহী কলেজের ভূমিকা অনন্য : লিটন

আপডেট: নভেম্বর ১৪, ২০১৬, ১২:০০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



রাজশাহী কলেজে মডেল ইউনাইটেড ন্যাশন ও ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের উদ্বোধন অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহী কলেজ ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান। রাজশাহী কলেজের শিক্ষার্থীরা পাশ করে দেশের বিভিন্ন উচ্চ পর্যায়ে কর্মরত আছেন। আজ যারা এই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী তারাও আগামীতে দেশের গুরুত্বপূর্ণ পদে থাকবে। দেশকে নেতৃত্ব দিবে। শিক্ষিত জাতি গঠনে রাজশাহী কলেজের ভূমিকা অনন্য। এ কলেজের শিক্ষকদের অবদান রয়েছে। শিক্ষিত জাতি গঠনে শিক্ষার কোন বিকল্প নেই। দেশের উন্নয়নকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী ছেলেমেয়েদের বিনামূল্যে বই বিতরণ করছেন। গতকাল রোববার বেলা ১১টায় রাজশাহী কলেজ অডিটোরিয়ামে ছায়া জাতিসংঘ ও আন্তর্জাতিক বিষয়ের উপরে দক্ষতা বৃদ্ধি ও শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানব সম্পদে রূপদানের লক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রাজশাহী কলেজের অধ্যক্ষ হবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী কলেজের উপাধ্যক্ষ আল ফারুক চৌধুরী, রাজশাহী কলেজ শিক্ষক পরিষদের সভাপতি জোবাইদা আয়েশা সিদ্দিকা। প্রধান আলোচক ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শাহ আজম। ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভেচ্ছা বক্তব্য দেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং মডেল ইউনাইটেড ন্যাশনের বাংলাদেশ শাখা প্রধান মামুন মিঞা।
এসময় উপস্থিত ছিলেন, অনুষ্ঠানের সঁহরধৎপ = গড়ফবষ টহরঃবফ হধঃরড়হং ধহফ রহঃবৎহধঃরড়হধষ ধভভধরৎং ড়ভ ৎধলংযধযর পড়ষষবমব এর ফাউন্ডার ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ড. সৌম্য সাথী ভৌমিক প্রতি বিভাগের বিভাগীয় প্রধানসহ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। অনুষ্ঠানে ভাইভার ম্যাধ্যমে প্রতি বিভাগের ৪ জন এবং প্রতি সংগঠন থেকে ৫ জন নির্বাচিত হয়ে অংশগ্রহণ করেন।