শিক্ষিত মানুষ কখনোই মৌলবাদী ও জঙ্গি হতে পারেনা : লিটন

আপডেট: জানুয়ারি ১৬, ২০১৭, ১২:০৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, শিক্ষা ছাড়া কোনো জাতি সাফল্য অর্জন করতে পারে না। শিক্ষাই মানুষকে মুক্তবোধ ও রাজনৈতিক চেতনা সম্পন্ন মানুষে পরিণত করে। শিক্ষিত মানুষ কখনোই মৌলবাদী ও জঙ্গি হতে পারে না। এইজন্য প্রত্যেকের সঠিক শিক্ষা দরকার।
গতকাল রোববার বিকেলে সাইদুর রহমান একাডেমি আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। এসময় তিনি ক্রীড়া প্রতিযোগীদের পুরস্কার ও জিপিএ-৫ প্রাপ্তদের ক্রেস্ট প্রদান করেন।
খায়রুজ্জামান লিটন বলেন, দ্বিতীয় মেয়াদে আওয়ামী লীগ সরকারের তিন বছর পূর্ণ হয়েছে। এই সময়ে দেশ শিক্ষা-শিল্প ও অর্থনীতিসহ প্রায় প্রত্যেকটি ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার প্রতি গুরুত্ব দিয়েছেন বেশি। শিক্ষার মধ্য দিয়েই জাতি বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশে পরিণত হবে।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা যারা পড়ছো তারা বাংলাদেশের ইতিহাস ভালো করে জানবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী পড়বে। মুক্তিযুদ্ধের ইতিহাস জানবে। আর এই জানার মধ্য দিয়েই দেশের প্রতি মমত্ববোধ তৈরি হবে তোমাদের। দেশকে ভালোবাসতে শিখবে।
একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক সাইদুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, কিন্ডারগার্টের স্কুল অ্যাসোসিয়েশনের সভাপতি গোলাম সারওয়ার স্বপন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার আব্দুল মালেক, ইস্পাহানী লিমিটেডের ডিভিশনাল ম্যানেজার সাথিয়া নারায়ন ভৌমিক ও মাদার বখস গার্হস্থ্য অর্থনীতি কলেজের প্রভাষক আখতার বানু বীনা।
স্বাগত বক্তব্য দেন, একাডেমির প্রধান শিক্ষক জেসমিন রহমান।

এ বিভাগের অন্যান্য সংবাদ