শিবগঞ্জের কুমিরাদহ বিল ইজারা নিয়ে জটিলতায় মৎস্যজীবীরা

আপডেট: অক্টোবর ১১, ২০১৯, ১:৪৪ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের কুমিরাদহ বিল ইজারা নিয়ে জটিলতায় পড়েছেন স্থানীয় মৎসজীবীরা। গতকাল বৃহস্পতিবার শহরের একটি রেস্তোরায় এ নিয়ে সংবাদ সম্মেলন করেন মনাকষা হাজিপাড়া মৎস্যজীবি সমবায় সমিতির মৎসজীবীরা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, মনাকষা হাজিপাড়া মৎস্যজীবী সমবায় সমিতির অনুকুলে ৩০ লাখ টাকায় কুমিরাদহ বিল ইজারা দেওয়া হয়। ইজারা নেয়ার পর মৎসজীবীরা একসঙ্গে সবার সঞ্চিত ও ধারকর্জ করে মাছ চাষ করা শুরু করেন। কিন্তু এরই মধ্যে উচ্চ আদালতে বিলটি নিয়ে সরকার পক্ষের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ নেতা কাইযুম রেজা চৌধুরীর মামলা চলমান রয়েছে। উচ্চ আদালত এই বিলের উপর স্থিত অবস্থার আদেশ দিয়ে, বিলটির ইজারামূল্য ফেরত দিতে জেলা প্রশাসককে নির্দেশনা দেন।
সংবাদ সম্মেলনে মৎসজীবীরা দাবি করেন, তারা যে টাকা বিনিয়োগ করে মাছ ছেড়েছেন, তার কোন সুরাহা পাচ্ছেন না, এ নিয়ে তারা বিপুল পরিমান আর্থিক ক্ষতির মুখে পড়েছেন। এসময় তারা অভিযোগ করেন তাদের বিরুদ্ধে কাইয়ুম রেজা চৌধুরীর পক্ষ হয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা আলফাজ উদ্দীন পুলিশের সহায়তায় হয়রানীমূলক মামলা দিয়েছে, সেখানে ৬০ জনের অধিক জেলেকে আসামী করা হয়েছে।
এবিষয়ে আলফাজ উদ্দীন বলেন, আদালত বিলের উপর স্থিত অবস্থা দিয়েছে, কেন তাদের বাধা দিতে যাব।
এ বিষয়ে, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম শাহ বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী কেউই ওই বিলে মাছ চাষ করতে পারবে না, যারা ইজারা নিয়েছিলো তাদের ইজারা মূল্য ফেরত পাবেন। তাই কোন পক্ষকেই বিলে মাছ চাষ করতে দিচ্ছি না, কোন হয়রানীর বিষয় এখানে নেই।

এ বিভাগের অন্যান্য সংবাদ