শিবগঞ্জের রঘুনাথপুর সীমান্তে পুলিশের উপস্থিতিতে আবারো বোমাবাজি

আপডেট: জুন ১৭, ২০১৭, ১২:৫৩ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ ও শিবগঞ্জ প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার রঘুনাথপুর সীমান্তে ভারতীয় গরু আনা ও চাঁদাবাজিকে কেন্দ্র করে গতকাল শুক্রবার সকালে আবারো বোমাবাজির ঘটনা ঘটেেেছ। স্থানীয়দের দাবি, রঘুনাথপুর বিট-খাটালের মালিক আবদুুল খালেকের লোকজন পুলিশের উপস্থিতিতে এই ঘটনা ঘটিয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, ভারত থেকে গরু আনার জন্য রঘুনাথপুর বিট-খাটালের মালিক আবদুুল খালেক স্থানীয় রাখালদের বাদ দিয়ে বাইরের রাখালদের নিয়োগ দেয়ায় ক্ষুব্ধ হয়ে পড়ে স্থানীয়রা। এই নিয়ে বিট মালিকের সাথে তাদের বিরোধ চলে আসছে। এই ঘটনার জের ধরে গতকাল সকাল ১১টার দিকে বিট মালিক খালেককের সমর্থিত খাকচাপাড়া গ্রামের লোকজন প্রতিপক্ষ কুকড়ীপাড়া গ্রামের লোকজনকে লক্ষ্য করে বোমাবাজি করে। এ সময় ৮/১০টি বোমার বিস্ফোরণ ঘটলে এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। স্থানীয় পল্লী চিকিৎসক সেরাজুল ইসলাম অভিযোগ করে জানান, শিবগঞ্জ থানা পুলিশের উপস্থিতিতে গতকাল বোমাবাজির ঘটনা ঘটেছে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।
তবে ঘটনাস্থলে থাকা শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) আবদুুস কুদ্দুস জানান, পুলিশ এখানে একটি মামলার তদন্তে এসেছে। নতুন করে কোন সংঘর্ষের কথা তার জানা নেই।
এদিকে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) হাবিবুল ইসলাম হাবিব জানান পূর্ব শত্রুতার জের ধরে দু’পক্ষের মধ্যে আবারো সামান্য সংঘর্ষ হয়েছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে দাবি করেন তিনি।