শিবগঞ্জের শহিদ পেলেন আনসার-ভিডিপি রাষ্ট্রপতি পদক

আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ১০:০৯ অপরাহ্ণ


শিবগঞ্জ প্রতিনিধি:বাংলাদেশ আনসারও গ্রাম প্রতিরক্ষা দল (ভিডিপিতে) সাহসিকতা এবং সেবামূলক কাজের জন্য ‘রাষ্ট্রপতি’ গ্রাম প্রতিরক্ষা পদক পেয়েছেন শহিদ। তিনি শিবগঞ্জ পৌরসভার ১নং ওয়ার্ডের ভিডিপি দলনেতা। শিবগঞ্জে তিনি এই প্রথম এই পদক পেলেন। শহিদ ইসলাম কানসাট ইউনিয়ানের পার্বতীপুর গ্রামের আতাউর রহমানের ছেলে। সে ২০০৬ সালে বাংলাদেশ আনসার ভিডিপি সদস্য ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে যোগদান করে।

স্থানীয় ও জাতীয় নির্বাচন, দূর্গাপূজার, করোনাকালীণ সময়ে, অফিস কর্তৃক বিভিন্ন সময় চেকপোস্ট ডিউটি ও পুলিশের কাজে সহায়তা, বাল্য বিয়ে ও মাদকবিরোধী অভিযান সহ বিভিন্ন ক্ষেত্রে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করায় রাষ্ট্রপতি পদ অর্জনে গৌরব অর্জনে করেন। শহীদ অত্যন্ত সাহসিকতার সাথে জীবনের অত্যন্ত ঝুঁকি বহন করে যাবতীয় দায়িত্ব পালন করায় গত ১২ ফেব্রুয়ারি বাংলাদেশ আনসার-ভিডিপির একাডেমিতে আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সম্মাননা পদক তুলে দেন।

রাষ্ট্রপতি গ্রাম প্রতিরক্ষা পদক প্রাপ্ত শহিদ ইসলাম তার অনুভুতিতে বলেন আমি নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার মাধ্যমে রাষ্ট্র ও মানব সেবা করা আমার নৈতিক দায়িত্ব বলে মনে করি। তার ফলস্বরুপ আমাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতি পদক তুলে দিলেন। যা আমার দায়িত্ববোধকে আরো বাড়িয়ে দিয়েছে। জীবনের শেষ দিন পর্যন্ত আমি আমার দায়িত্ব পালন ও মানবসেবায় নিজেকে নিয়োজিত রাখবো ইনশাল্লাহ। এলকার মেহেদী হাসান বলেন শহিদের এ পদক প্রাপ্তিতে আমরা গর্বিত।এ পদক প্রাপ্তিতে শহিদের সাথে সাথে আমরাও আনন্দিত।