শিবগঞ্জের ১৩ ইউপিতে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে

আপডেট: নভেম্বর ২৮, ২০২১, ২:৩৯ অপরাহ্ণ


শিবগঞ্জ(চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি :


শিবগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। রোববার সকাল ৮টা থেকে উপজেলার ১৩টি ইউনিয়নের ১৪৫টি কেন্দ্রে ভোটগ্রহণ একযোগ ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেলে ৫টা পর্যন্ত। সরজমিনে ঘুরে দেখা গেছে, প্রতিটা ভোট কেন্দ্রে পুরুষ ভোটাদের চেয়ে নারী ভোটারদের বেশি উপস্থিতি, উৎসাহ ও উদ্দীপনা লক্ষ্য করা গেছে। প্রতিটি কেন্দ্রে সহস্রাধিক নারী ভোটার সুশৃঙ্খলভাবে সারিবদ্ধভাবে ভোট দেয়ার জন্য অপেক্ষা করতে দেখা গেছে। এতে পুরুষ ভোটারদের উপস্থিতি কম নয়।
এদিকে, কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের সূত্রে জানা গেছে, সকাল ৮টা থেকে একটা পর্যন্ত প্রায় ৭০ শতাংশ ভোটার তাদের ভোটারাধিকার প্রয়োগ করেছেন।

তবে, মনাকষা হুমায়ন রেজা উচ্চ বিদ্যালয় ও মনাকষা দাখিল মাদ্রাসা সংলগ্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় এ দু’টি কেন্দ্রে বুথে বুথে প্রার্থীদের পক্ষ থেকে ভোট প্রার্থণা করতে দেখা গেছে। এছাড়াও একিউ চৌধুরী নারীকল্যাণ শিক্ষালয় সহ বেশ কিছু কেন্দ্রে বুথের ভিতরে হালকা বিশৃঙ্খলা দেখা গেছে। তবে আইন শৃঙ্খলা বাহিনী শক্ত অবস্থানে থাকায় কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
এব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. তাসিনুর রহমান জানান, ৭জন রিটার্ণিং অফিসার সহ উপজেলা প্রতিটি ইউনিয়নের ভোট কেন্দ্র পরিদর্শন করছি। প্রতি কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। মানুষ স্বতঃষ্ফুতভাবে ভোট দিচ্ছেন।

১৩টি ইউপিতে চেয়ারম্যান পদে ৪৯ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৯৮ জন ও সাধারণ সদস্য পদে ৪৭৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ১৩টি ইউনিয়নে ১৪৫টি কেন্দ্রে ৩ লাখ ৪০ হাজার ৬৬০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৪ হাজার ১৪৯ জন ও নারী ভোটার রয়েছে ১ লাখ ৪৬ হাজার ৫১১ জন। আর নির্বাচনে ১৪৫ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ৩২ জন সহকারী প্রিজাইডিং ও ২ হাজার ৬৪ জন পোলিং অফিসার নিয়োজিত রয়েছে। মোট বুথের সংখ্যা ১ হাজার ৩২টি।