শিবগঞ্জের ৩টি সীমান্তে অস্ত্র ও মাদক উদ্ধার

আপডেট: ডিসেম্বর ৪, ২০২১, ৯:৩৫ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চৌকা, শিয়ালমারা ও চকপাড়া সীমান্তে ৫৯ বিজিবি সদ্যসরা পৃথক অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ১টি বিদেশী পিস্তল, ৪ রাউন্ড গুলি, ২টি ম্যাগজিন, ফেন্সিডিল ও ইয়াবা উদ্ধার করেছে। গত শুক্রবার রাতে পৃথক সময়ে চৌকা বিওপির বৌ বাজার, শিয়ালমারা বিওপির নতুন কবরস্থান এলাকা ও চকপাড়া বিওপি নলডুবি এলাকায় এ অভিযান চালায় বিজিবি সদস্যরা।

গতকাল শনিবার ৫৯ বিজিবি’র এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। জানা গেছে, ৫৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল মো. আমীর হোসেন মোল্লার নেতৃত্বে সহকারী পরিচালক মুহাম্মদ জামাল উদ্দীনসহ একটি বিশেষ টহল শুক্রবার রাত প্রায় সোয়া ১০টার দিকে চৌকা বিওপির সীমান্ত পিলার ১৭৭/১-এস হতে আনুমানিক ১’শ গজ বাংলাদেশের অভ্যন্তরে বৌ বাজার মোড় নামক স্থানে অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ১টি বিদেশী পিস্তল, ৪ রাউন্ড গুলি এবং ০২টি ম্যাগাজিন উদ্ধার করে।

অপরদিকে, শিয়ালমারা বিওপির সুবেদার মোঃ দেলোয়ার হোসেনের নেতৃত্বে একটি টহল দল রাত ১১টায় সীমান্ত পিলার ১৮৭/১৭-এস হতে আনুমানিক ১ কিমি বাংলাদেশের অভ্যন্তরে শিয়ালমারা গ্রামের নতুন কবরস্থান এলাকায় অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ৪৬ বোতল ফেন্সিডিল উদ্ধার করে হয়। এছাড়া, চকপাড়া বিওপির নায়েব সুবেদার মোঃ রেনু মিয়ার নেতৃত্বে টহল দল রাত সাড়ে ১১টার দিকে সীমান্ত পিলার ১৮৪ মেইন হতে আনুমানিক ১’শ গজ বাংলাদেশের অভ্যন্তরে নলডুবি হতে পরিত্যক্ত অবস্থায় ৪’শ পিস ইয়াবা উদ্ধার করে। ৫৯ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মো. আমীর হোসেন মোল্লা জানান, চোরাকারবারীরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষে সীমান্তে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে।