শিবগঞ্জে অগ্নিকান্ডে ৮টি ঘর ভষ্মিভুত, ক্ষয়ক্ষতি ১৫ লাখ টাকা

আপডেট: December 3, 2020, 9:57 pm

শিবগঞ্জ প্রতিনিধি:


শিবগঞ্জে অগ্নিকান্ডের ঘটনায় একটি বাড়ির ৪টি পরিবারের ৮টি ঘর, ঘরের আসবাবপত্র ও নগদ টাকা সহ প্রায় ১৫ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। ফায়ার সার্ভিসের লোকজন গিয়ে আড়াই ঘণ্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণ করেছে। ঘটনাটি ঘটেছে চাঁপাইনবাাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের রানীনগর হঠাৎপাড়া গ্রামের আব্দুল সালামের বাড়িতে।
এলাকাবাসী জানান, বুধবার (২ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে আগুনের শিখা দেখে ছুটে যায় এবং প্রথমে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হলে শিবগঞ্জ ফায়ার সার্ভিসে সংবাদ দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রন করে।
বাড়ির মালিক আব্দুল সালাম (৬৫) জানান, বুধবার সন্ধ্যায় আমার ছেলে মুক্তারের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুনে আমার ও আমার তিন ছেলে আরাফাত আলি, মুক্তারুল ইসলাম ও মনিরুল ইসলামের ৮টি ঘর, নগদ ২ লাখ ৭২হাজার টাকা, ১৩মন ধান, দুইটি ছাগল, একটি গরু, ২৩টি কবুতর ও বাড়ির আসবারপত্র সবই পুড়ে ছ্ইা হয়ে গেছে। এতে ক্ষতির পরিমান প্রায় ১৫লাখ টাকা। এখন আমি ও আমার তিন ছেলে একেবারেই নিঃস্ব।
মনাকষা ইউপি সচিব আব্দুর রাকিব জানান, ঘটনাস্থল পরিদর্শন করে ১৫লাখ টাকা ক্ষয়ক্ষতির রিপোর্ট উপজেলা প্রশাসনের নিকট পাঠিয়েছি। শিবগঞ্জ ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত সেকেন্ড অফিসার সিরাজ উদ্দিন বলেন, আমরা রাত ৭টার পরে সংবাদ পেয়ে ঘটনা গিয়ে আড়াই ঘণ্টা কাজ করে আগুন নিয়ন্ত্রনে করি এবং কিছু জিনিসপত্র উদ্ধার করি।
তিনি আরো বলেন আগুনের সূত্রপাত হয়েছে রান্নাঘর থেকে। এঘটনায় ৮টি ঘর, গরু, ছাগল, কবুতর, ধান ও আসবারপত্র সহ প্রায় ১০লাখ টাকা ক্ষতি হয়েছে।
এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার আরিফুল ইসলাম জানান, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ থেকে রিপোর্ট পেয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে ক্ষতিগ্রস্থদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।