শিবগঞ্জে অপহরণ মামলায় ভূমি কর্মকর্তা গ্রেফতার

আপডেট: ফেব্রুয়ারি ৫, ২০২০, ১২:৪৪ পূর্বাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট বালুচর এলাকার আবদুস সোবহন নামে এক ভূমি কর্মকর্তাকে অপহরণ মামলায় আটক করেছে থানা পুলিশ। বর্তমানে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতুলি ইউনিয়ন ভূমি অফিসে সহকারী ইউনিয়ন ভূমি কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছে। গ্রেফতারকৃত আবদুস সোবহন কানসাট বালুচর গ্রামের কলিমুদ্দিন ওরফে কাকু মন্ডলের ছেলে।
শিবগঞ্জ থানার উপপরিদর্শক রিপন কুমার জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে নিজ বাড়ি থেকে আবদুস সোবহানকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে শিবগঞ্জ থানায় অপহরণ, মারপিট, চুরি অপরাধে মামলা রয়েছে। গত ২ ফেব্রুয়ারি কানসাট হরিপুর এলাকার রমজানের ছেলে আমানুল্লাহ্ বাদি হয়ে শিবগঞ্জ থানায় আবদুস সোবহানসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।
মামলা সূত্রে জানা গেছে, গত ১৩ জানুয়ারি রাতে উপজেলার চককীর্তি ইউনিয়নের করিমবাজার এলাকার একটি রুটির দোকানের পার্শ্বে থেকে আমানুল্লাহকে অপহরণ করে ফাঁকা স্ট্যাম্পে সহি করে অজ্ঞাত স্থানে নিয়ে যান সোবহান ও তার লোকজন। পরে খবর পেয়ে স্থানীয়রা আমানুল্লাহকে উদ্ধার করে বাড়ি নিয়ে আসে। পরবর্তীতে সে থানায় মামলা দায়ের করেন। গতকাল মঙ্গলবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে গত বছরে উপজেলার শাহবাজপুর ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ইউনিয়ন ভূমি কর্মকর্তা আবদুস সোবহানের বিরুদ্ধে সিন্ডিকেটের মাধ্যমে ঘুষ বাণিজ্যের অভিযোগে সদর উপজেলার আলাতুলি ইউনিয়ন ভূমি অফিসে বদলি করেন জেলা প্রশাসক। এছাড়াও নিজ এলাকায় সরকারি চাকরি দেয়ার নামে কয়েকজনের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ