শিবগঞ্জে অস্বাভাবিক দুই মাথার শিশু জন্ম

আপডেট: মে ২৭, ২০২১, ২:১৮ অপরাহ্ণ

শিবগঞ্জ(চাঁপাইনবাবগঞ্জ)সংবাদদাতা:


শিবগঞ্জে এক অস্বাভাবিক দুই মাথাওয়ালা শিশুর জন্ম হয়েছে সাদিয়া ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে। মঙ্গলবার রাতে অস্ত্রপাচারের মাধ্যমে ওই শিশুটির জন্ম দেন শিবগঞ্জ উপজেলার উজিরপুর জলবাজার এলাকার মো. সাদ্দাম আলীর স্ত্রী মোসা. শাহনাজ বেগম(৩০)।
সাদ্দাম আলী জানান, প্রসবের ব্যথা নিয়ে প্রথমে আমার স্ত্রীকে নিয়ে জমজম ক্লিনিকে ভর্তি করি কিন্তু জমজম ক্লিনিকের চিকিৎসক ব্যর্থ হলে মঙ্গলবার রাত ১১ টায় শিবগঞ্জের সাদিয়া ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়। সন্তান প্রসবের যন্ত্রণায় মা যখন কাতর তাৎক্ষণিক ওটিতে নিয়ে অপারেশন করে দুই মাথা বিশিষ্ট্য শিশু সন্তানের জন্ম দেয় ওই প্রসূতি। কিন্তু শিশু সন্তানটি মৃত অবস্থায় জন্মগ্রহণ করে।
সাদিয়া ক্লিনিকের ডা. শফিউল ইসলাম জানান, প্রথমে রোগীকে স্বাভাবিক অবস্থায় সস্তান জন্ম দেয়ার চেষ্টা করেন জমজম ক্লিনিক। কিন্তু দুই মাথার শিশু সন্তান! একটি মাথা ভূমিষ্ট হলেও আর একটি মাথা আটকে যায় মায়ের পেটেই।
ওখানে চিকিৎসকরা ব্যর্থ হলে এক মাথা পেটে ও এক মাথা বাহিরে নিয়েই মঙ্গলবার রাত ১১ টায় শিবগঞ্জের সাদিয়া ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে আসে। সন্তান প্রসবের যন্ত্রণায় মা যখন কাতর তাৎক্ষণিক অপারেশন করে দুই মাথা বিশিষ্ট্য শিশু সন্তানের জন্ম দেয় ওই প্রসূতি। তবে সন্তানের মা এখন সুস্থ আছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ