শিবগঞ্জে আগুনে তিনটি বাড়ি পুড়লো,ক্ষয়ক্ষতি ১৮ লাখ টাকা

আপডেট: এপ্রিল ২১, ২০২৪, ১২:০৬ অপরাহ্ণ


শিবগঞ্জ(চাঁপাইনবাবগঞ্জ)সংবাদদাতা:


শিবগঞ্জের শাহাবাজপুরে অগ্নিকাণ্ডে তিনটি বাড়ি ভষ্মিভুত হয়েছে। এতে ক্ষতি হয়েছে প্রায় ১৮ লাখ টাকা। তবে শিবগঞ্জ ফায়ার সার্ভিস অফিসর বলছে ক্ষতির পরিমাণ প্রায় পাঁচ লাখ টাকা হবে। উদ্ধার করা হয়ছে প্রায় ১০ লাখ টাকা মূল্যের । ঘটনাটি ঘটেছে শনিবার (২০ এপ্রিল) রাত ৯:৪৫ টায় শাহাবাজপুর ইউনিয়নের তেলকুপি গ্রামের মামলোত হোসেন ও তার দুই ভাইয়ের বাড়িতে।

সরেজমিনে গেলে মামলোত হোসেন জানান, চুলা থেকে আগুনের সূত্রপাত হয়ে আমাদের তিন ভাইয়ের চারটি সেমিপাঁকা ঘর, তিনটি কাঁচা ঘর, সাতটি বসতঘর ও দুটি গোয়াল ঘর এবং ঘরের মধ্যে থাকা সব আসবাবপত্র, নগদ টাকা, সোনার গয়না পুড়ে ভষ্মিভুত হয়েছে।

এ অগ্নিকাণ্ডে আমার নগদ এক লাখ টাকা, সোনা ও আসবাবপত্র সহ মোট ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে। তার ভাই জিয়াউর রহমান ও আলতাফ হোসেন বাদল জানান, তাদের নগদ ৩০ হাজার টাকা করে, ৬০ হাজার টাকা, শয়ন ঘর, গোয়াল ঘর ও রান্না ঘর ও আসবাবপত্র সহ মোট ছয় লাখ টাকার ক্ষতি হয়েছে।

এলাকার গার্মেন্টস ব্যবসায়ী রমজান আলি, মাদ্রাসার শিক্ষক আব্দুল মান্নান সহ অনেকে জানান, শনিবার রাতে অগ্নি শিখা দেখে ফায়ার সার্ভিসে সংবাদ দিই ও লোকজন নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। তারা আরো জানান ক্ষতির পরিমাণ প্রায় ১৮ লাখ টাকা। ইউপি সদস্য কাসেদ আলি জানান, ইউপি চেয়ারম্যানের পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন করেছি।

প্রতিবেদন তৈরি করে উপজেলা প্রশাসনের নিকট পাঠাবো। এব্যাপারে শিবগঞ্জ ফায়ার সার্ভিস অফিসের ফায়ার ফাইটার খুরশেদ আলম জানান, সংবাদ পাওয়া মাত্র ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। তিনি আরো জানান, ক্ষতির পরিমাণ প্রায় পাঁচ লাখ টাকা এবং প্রায ১০ লাখ টাকার মালামাল উদ্ধার করেছি। শিবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার প্রকৌশলী আরিফুল ইসলাম জানান, ইউপি চেয়ারম্যানের প্রতিবেদন পেলেই ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version