শিবগঞ্জে আচরণবিধি লঙ্ঘন করে ঝুলছে নৌকার প্রার্থীর রঙিন ব্যানার,ফেস্টুন

আপডেট: ডিসেম্বর ২৫, ২০২৩, ৮:১১ অপরাহ্ণ


শিবগঞ্জ প্রতিনিধি:


দ্বাদশ শ্রেণিতে জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নির্বাচনী মাঠে এখন গরম হাওয়া বইছে। গত ১৮ ডিসেম্বর প্রতীক নির্ধারিত হওয়ার পর থেকে প্রার্থীরা ছুটছে দুরন্ত গতিতে। পোষ্টারে পোষ্টারে ছেঁয়ে গেছে পুরো নির্বাচনী এলাকা।

সোমবার (২৫ ডিসেম্বর) দুপুরে দেখা যায়, আচরণবিধি লঙ্ঘন করে রঙিন ব্যানার ঝুলছে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতিকের দলীয় প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপির। ৪৩-চাঁপাইনবাবগঞ্জ ১ শিবগঞ্জ আসনের নৌকা প্রতিকের প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপির রঙ্গিন ব্যানার ঝুলতে দেখা যাচ্ছে শাহবাজপুর ইউনিয়নের ধোবড়া বাজার, মুসলিমপুর, কয়লা বাড়ি, সোনা মসজিদ ও মোবারকপুর ইউনিয়নের চাঁদপুর বাজারসহ নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে। যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন। ভোটের মাঠে লেবেল প্লেয়িং ফিল্ড নিয়ে সংশয় প্রকাশ করেছে সাধারণ ভোটাররা।

নির্বাচনী নীতিমালায় স্পষ্ট উল্লেখ করা হয়েছে কোন প্রার্থীর পোষ্টার বা ব্যানার রঙ্গিন হবে না সাদা কালো হতে হবে। কিন্তু বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত নির্বাচনী আচরণ বিধিমালাকে উপেক্ষা করা হয়েছে।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এ কে এম গালিব খান জানান, কোন প্রার্থী আচরণ বিধি লঙ্ঘন করে রঙিন পোষ্টার, ব্যানার না নামালে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।