শিবগঞ্জে উপজেলা পর্যায়ে শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

আপডেট: জানুয়ারি ২১, ২০২৪, ৮:০১ অপরাহ্ণ


শিবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে উপজেলা পর্যায়ে ৫২তম জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়েছে।
রোববার (২১ জানুয়ারি) বিকেলে উপজেলা পর্যায়ে ৫২তম জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা সমিতির আয়োজনে শিবগঞ্জ স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এ সময় তিনি বলেন, সন্তানদের মাদক মুক্ত রাখতে খেলাধূলার বিকল্প নেই। সন্তানের শারীরিক ও মানসিকভাবে সুস্থ রাখতে খেলাধুলায় উৎসাহ দিন। জননেত্রী শেখ হাসিনা সরকার খেলাধুলার মান উন্নয়নে ব্যাপক পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, যখনই আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসেছে, তখনি দেশের ক্রীড়াঙ্গনের উন্নয়ন হয়েছে। আওয়ামী লীগ সরকার ক্রীড়াঙ্গনকে দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে উপস্থাপন করতে পেরেছে। সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে এই দেশকে গড়ে তুলবে। শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। শিক্ষকদের দায়িত্ব শিক্ষার্থীদের পাঠদানে মনোযোগী করে গড়ে তোলা। খারাপ সঙ্গ ত্যাগ করে শিক্ষার্থীরা যেন ভবিষ্যতে দায়িত্বশীল মানুষ হয়ে উঠতে পারে, সে বিষয়ে শিক্ষকদের খেয়াল রাখতে হবে। লেখাপড়ার পাশাপাশি ছেলেমেয়েদের খেলাধুলায়ও পারদর্শী করে তুলতে হবে। এটা করা শিক্ষকদের দায়িত্ব। সমাজ থেকে মাদক দূরীকরণে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম আবু সুফিয়ানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলী বেগম, সহকারী কমিশনার (ভূমি) জুবায়ের হোসেন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদিন। শেষে ৪০টি ইভেন্টে স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মুরশিদুল আলম।

এ বিভাগের অন্যান্য সংবাদ