শিবগঞ্জে করোনার টিকা নিতে এসে উত্ত্যক্তের শিকার শিক্ষার্থীরা, প্রতিবাদ করায় শিক্ষক আহত

আপডেট: ফেব্রুয়ারি ৯, ২০২২, ১০:১১ অপরাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে করোনার টিকা দিতে আসা শিক্ষার্থীদের ওপর উত্ত্যক্তের প্রতিবাদ করায় শারীরিকভাবে লাঞ্ছিত হয়েছেন এক স্কুল শিক্ষকসহ অফিস সহকারী। ওই শিক্ষক ও অফিস সহকারী হলেন- উপজেলার মনাকষা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাজিদুল ইসলাম (৩০) ও অফিস সহকারী জাহিদুল ইসলাম (২৮)।

এ নিয়ে মঙ্গলবার রাতে শিবগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন সাজিদুল ইসলাম। এর আগে মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে এ ঘটনা ঘটে। বুধবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার আবদুল মান্নান।

অভিযোগে জানা গেছে, সরকারি নির্দেশ মোতাবেক শতভাগ শিক্ষার্থীর করোনা টিকা নিশ্চিতের লক্ষে সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপস্থিত হন মনাকষা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪ শতাধিক শিক্ষার্থীসহ সহকারী শিক্ষক সাজিদুল ইসলাম ও অফিস সহকারী জাহিদুল ইসলাম। টিকা নেয়ার জন্য শিক্ষার্থীরা লাইনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকার সময় হঠাৎ পৌর এলাকার দেওয়ান জাইগীর মহল্লার বখাটে শিমুল (২৬) ও হিমেল (২৫) শিক্ষার্থীদের উত্ত্যক্ত করে।

এ সময় শিক্ষার্থী, সহকারী শিক্ষক সাজিদুল ইসলাম ও অফিস সহকারী জাদিুল ইসলাম প্রতিবাদ করলে তাদের ওপর অতর্কিতভাবে হামলা চালিয়ে তাদের জখম করে। পরে ৮-৯ জন বখাটে ঘটনাস্থলে এসে তাদেরকে আরও মারপিট করে হুমকি দিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর ত্যাগ করে। বিষয়টি টের পেয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা-কর্মচারীরা ঘটনাস্থলে এসে তাদের উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়রা খান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। একই সঙ্গে থানা পুলিশে অবহিত করা হয়। ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান।

এদিকে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার আবদুল মান্নান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিষয়টি নিয়ে ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিবগঞ্জ থানার ওসির সঙ্গে আলোচনা করে দ্রুত ব্যবস্থার নেয়ার জন্য অনুরোধ জানিয়েছেন।

শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) আসাদুজ্জামান অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, দোষীদের আটক করতে পুলিশ তৎপর রয়েছে। তবে এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়নি। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বি জানান, ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ওসিকে নির্দেশ দেয়া হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ