শিবগঞ্জে করোনা প্রতিরোধে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্রচারণা

আপডেট: March 26, 2020, 10:49 pm

শিবগঞ্জ প্রতিনিধি


করোনা ভাইরাস প্রতিরোধে গ্রামপর্যায়ে গণসচেতনতা বৃদ্ধিতে কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিজ উদ্যোগে সপ্তাহব্যাপী সাবান, মাস্ক বিতরণ ও পরামর্শ দেয়ার মাধ্যমে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে।
জানা গেছে, মনাকষা ইউনিয়নের পারচৌকা, রানীনগর, হাঙ্গামী, খড়িয়াল, সিংনগর, বনকুল, হাউসনগর, পোড়াদিহিসহ ১৫/২০টি গ্রামে প্রতিদিন বিকেলে ৫/৬জন শিক্ষার্থী নিজ উদ্যোগে ও অর্থায়নে গ্রামের নারী পুরুষদের মাঝে করোনা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে সাবান, মাস্ক বিতরণ ও পরামর্শ দিচ্ছে। শিক্ষার্থীরা হলো ঢাকা বিশ্বা বিদ্যালয়ের রসায়ন বিভাগের তয় বর্ষের শিক্ষার্থী শামসুল হক ড্যানি, বঙ্গবন্ধ’ শেখ মজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সেলিম রেজা, বরেন্দ্র বিশ্বাবিদ্যালয়ের শিক্ষার্থী জাবের সবুজ, রাজশাহী করেজের শিক্ষার্থী রুবেল আহমেদ, রাজশাহী বিশ্বাবিদ্যালয়ের ৩য় বর্ষের শিক্ষার্থী শাহান শাহ ও বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাকিল আহমেদ।
তারা জানান, করোনা প্রতিরোধে আমরা ৫/৬বন্ধু প্রতিজন প্রতিদিন ২শ টাকা করে দিয়ে চাঁদা দিয়ে সাবান ও মাস্ক কিনে প্রতিদিন গ্রামের সাধারণ মানুষের মাঝে বিতরণ করছি। এটি শুরু করেছি প্রায় ৫ দিন থেকে এবং যতদিন করোনা থাকবে তদদিন আমাদের এ কার্যক্রম থাকবে। যেন গ্রামে কোন মানুষ সচেতনতার অভাবে করোনা ভাইরাসে আক্রান্ত হতে না পারে।