শিবগঞ্জে করোনা রোগির পাশে ‘এসো মানুষের পাশে’

আপডেট: May 29, 2020, 9:51 pm

শিবগঞ্জ প্রতিনিধি :


শিবগঞ্জে করোনায় আক্রান্ত ৩ জন রোগিকে খাদ্য সহায়তা দিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন এসো মানুষের পাশে। শুক্রবার (২৯ মে) বিকেলে সংগঠনটির পক্ষ থেকে শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের করোনায় আক্রান্ত শ্যামপুর গ্রামের একজন, সাহাপাড়া ছয়ঘরিয়া গ্রামের একজন ও সাহাপাড়া মুনসীপাড়া গ্রামের একজন মোট তিনজন রোীিকে খাদ্য সামগ্রীর একটি করে প্যাকেট (মাল্টা, লেবু, কলা, বিস্কুট, আপেল, সাবান ও ডিম) উপহার দেয়া হয়।
এ সময় স্বেচ্ছা সেবী সংগঠন এসো মানুষের পাশের সমন্বনয়ক সাংবাদিক জিয়াউল হক জিয়া, সদস্য হাসান আলি, শহিদুল ইসলাম,মামুন অর রশিদ, সহযোগি হিসেবে সাংবাদিক তোহিদুল আলম টিয়া, সাংবাদিক সফিকুল ইসলাম ও সাংবাদিক শাহ্ আলম উপস্থিত ছিলেন।
খাদ্য সামগ্রীর উপহার দয়ার সময় সংগঠনের পক্ষ থেকে তাদের খোঁজ খবর নেয়া হয় এবং বিভিন্ন ধরনের সচেতনতামূলক পরামর্শ দেয়া।
সরজমিনে দেখা গেছে, ছয়ঘরিয়া ও শ্যামপুরের দুইজন রোগি ও রোগির পাড়াপ্রতিবেশীদের মাঝে কোন সচেতনতা লক্ষ্য করা যায়নি। এলাকার কেউ মাস্ক ব্যবহার করছে না। সামাজিক দূরত্ব মেনে চলছে না। একেবারে স্বাভাবিক চলাফেরা করছে।
তবে সাহাপাড়া মুনসীপাড়ার রোগির ক্ষেত্রে তাকে আলাদা ঘরে রাকা হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখেছে। রোগির আত্মীয়রা জানান, তারা সামাজিকভাবে খুব উৎকণ্ঠার মধ্যে আছে।
উল্লেখ্য যে তিনজন রোগির মধ্যে একজনের দ্বিতীয় বার নমুনা নেয়া হয়েছে বাকী দুইজনের আগামী কয়েকদিনের মধ্যে নমুনা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ