শিবগঞ্জে কৃষকদলের বিক্ষোভ সমাবেশ থেকে পুলিশের ওপর হামলা, পুলিশসহ আহত ৫

আপডেট: আগস্ট ৭, ২০২২, ১০:১৬ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ ও শিবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কৃষকদলের বিক্ষোভ সমাবেশ থেকে পুলিশের ওপর হামলায় এক পুলিশসহ পাঁচজন আহত হয়েছে। এসময় বিক্ষোভকারীরা কয়েকটি মোটরসাইকেল ও ব্যাংকের জানালার কাছ ভাঙচুরসহ আশপাশের দোকানপাটে ইটপাটকেল নিক্ষেপ করে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে। ঘটনাটি ঘটেছে রবিবার বিকেল সাড়ে ৫টার দিকে শিবগঞ্জ পৌর এলাকার ইসলামি ব্যাংক মোড়ে। জানা গেছে, রোববার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলা কৃষকদলের ব্যানারে দ্রব্যমুল্যের উর্ধ্বগতির প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল বের করে শিবগঞ্জ বাজারের ইসলামি ব্যাংক মোড়ের সামনে সমাবেশ করে।

এসময় রাস্তায় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেলে থানা পুলিশ বিক্ষোভকারীদের রাস্তা ছেড়ে সমাবেশের পরামর্শ দেয়। একপর্যায়ে বিক্ষোভকারীরা ক্ষুব্ধ হয়ে ওঠে এবং পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। এতে এক পুলিশ সদস্যসহ অন্তত ৫জন আহত হয়। এসময় পাথচারীসহ আশপাশের লোকজন আতঙ্কিত হয়ে দিকবিদিক ছুটোছুটি শুরু করে। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ সুপার এইচএম আবদুর রকিব রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপের বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীর সূত্রে জানা গেছে, রোববার বিকাল সাড়ে ৫টার দিকে জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপির ডাকে বিক্ষোভ মিছিল চলাকালে শিবগঞ্জ পৌরসভা মার্কেটের সামনে পুলিশ বাধা দিলে উভয় সংঘর্ষ বাধে। এ সময় বাজারে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং লোকজন বাজার থেকে এদিক ওদিক ছুটাছুটি করতে থাকে। এ সময় পুলিশ সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে বিএনপির নেতাকর্মীদের অনুরোধ জানালে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে দুটি মোটরসাইকেল ও ইসলামী ব্যাংকের তিনটি জানালা ভাঙচুর করে একটি অটোরিকশা উল্টে দেয় বিএনপি নেতাকর্মীরা। পরে বাড়তি পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের আহাম্মদ জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এলাকায় বাড়তি পুলিশ মোতায়েন রয়েছে। সংঘর্ষ চলাকালে বিক্ষোভকারীদের ইটের আঘাতে শিবগঞ্জ থানার এস আই আনাম আলি আহত হয়। পরে তাকে তার সঙ্গীয় পুলিশ সদস্যরা তাকে উদ্ধার করে শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। অন্যদিকে বিএনপি দলীয় সূত্রে জানা গেছে, সাবেক এমপি অধ্যাপক শাহ্জাহান আলি ইটের আঘাতে আহত হন। তিনি শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা করান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছিল।