শিবগঞ্জে ছয় বাল্যবিয়ে বন্ধ করলো উপজেলা প্রশাসন || সহযোগিদের বিভিন্ন মেয়াদে সাজা

আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০১৭, ১২:০৬ পূর্বাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ছয় তরণীকে বল্যবিয়ের হাত থেকে রক্ষা করেছেন উপজেলা প্রশাসন। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বর ও বাল্যবিয়ের ১০ জন সহযোগিকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিকুল ইসলাম জানান, শুক্রবার দুপুরে উপজেলার বিভিন্ন ইউনিয়নে ছয়টি বাল্যবিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে এমন খবার পায়। এ বিয়েগুলো বন্ধ করতে শিবগঞ্জ থানা পুলিশের এসআই শহীদ, ওসমান ও রবিউলের নেতৃত্বে পুলিশের দুইটি টিমকে ঘটনাস্থলে পাঠিয়ে ছয় জন তরণীকে উদ্ধার করা হয়। গতকাল শুক্রবার বিকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উদ্ধারকৃত ছয় জন তরুণীকে মুচলেকার মাধ্যমে ছেড়ে দেয়া হয় এবং বিয়েতে সহযোগিতা করার অপরাধে বর-কনের অভিভাবকদের সাত দিন থেকে এক মাস  করে  সাজা দেয়া হয়েছে। সাজাপ্রাপ্তরা হলেন উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়নের কনের ভগ্নিপতি শরীফ উদ্দিন, কনের ভাবী উল্লাশী বেগম, নয়ালাভাঙ্গা ইউনিয়নের সরকারের মোড় গ্রামের কনের পিতা হাবিব আলি, একই ইউনিয়নের হাজীপাড়া গ্রামের বর মোত্তালেব হোসেন, কনের মা মোসা. নাসরিণ বেগম, দূর্লভপুর ইউনিয়নের বালূটুঙ্গী গ্রামের কনের মা আরিফা বেগম, চাচাতো ভাই মিলন, একই গ্রামের কনের চাচাতো ভাই রোজবুল হক।
উপজেলা নির্বাহী অফিসার মো. শফিকুল ইসলাম আরো জানান, শিবগঞ্জ উপজেলায় বেআইনিভাবে বাল্যবিয়ে বন্ধ করতে অভিযান অব্যাহত থাকবে।