শিবগঞ্জে তিনটি প্রাথমিকের ভবন নির্মাণ কাজের উদ্বোধন

আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২১, ৯:৫৭ অপরাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কালুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, শ্যামপুর বাজিতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রসুনচক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজ শুরু হয়েছে। সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুরে এলজিইডির তত্ত্বাবধানে ২ কোটি ৩৫ লাখ ৫৩ হাজার টাকা ব্যয়ে এই তিনটি নির্মাণ কাজের উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

এ সময় তিনি বলেন, সরকার শিক্ষায় যুগোপযোগী পরিবর্তন নিয়ে এসেছে। পাশাপাশি শিক্ষা অবকাঠামো উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার। শিক্ষায় সকলের অভিগম্যতা যেন থাকে সেটাই নিশ্চিত করতে কাজ করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরও বলেন, সরকার সকল জেলা পর্যায়ে বিশ্ববিদ্যালয় করে দিচ্ছে যেন ছেলে-মেয়েরা ঘরের খেয়ে বাবা-মায়ের চোখের সামনে থেকে পড়ালেখা করতে পারে। প্রাথমিকসহ মাধ্যমিক পর্যায়ের শিক্ষায় সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর অংশগ্রহণ বাড়াতে ছাত্র-ছাত্রী উভয়ের জন্য বর্ধিত হারে উপবৃত্তি প্রদান করে যাচ্ছে। ফলে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে লিঙ্গ সমতা অর্জন করায় বাংলাদেশ বিশ্বে প্রশংসা অর্জন করেছে।

এ সময় উপস্থিত ছিলেন এলজিইডির উপজেলা প্রকৌশলী হারুন অর রশিদ, দুলর্ভপুর ইউপি চেয়ারম্যান আবদুর রাজিব রাজু, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী রেজিস্ট্রার বীরমুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন, যুবলীগ নেতা ডিউক চৌধুরী ও সার্ভেয়ার আবদুল হাকিমসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।