শিবগঞ্জে তিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে যুবলীগের সম্মেলন

আপডেট: এপ্রিল ১৯, ২০১৭, ১২:২৪ পূর্বাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাস বন্ধ করে উপজেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে পৌর এলাকার ৩ নম্বর সেলিমাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শিবগঞ্জ উপজেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনে অঘোষিত ছুটি দিয়ে তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানের সহ¯্রাধিক শিক্ষার্থীদের পাঠদান থেকে বঞ্চিত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।
অভিযোগে জানা গেছে, রাত থেকেই স্কুল মাঠে মঞ্চ ও প্যাডেল সাজানোর কাজ শুরু হয় এবং সকাল থেকেই উচ্চস্বরে দলীয় প্রচারসহ বিভিন্ন ধরণের কার্যক্রম চালানো হয়। ফলে পার্শ্ববর্তী শিবগঞ্জ সানফ্লাওয়ার কিন্ডার গার্টেন ও শিবগঞ্জ উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হওয়ায় প্রতিষ্ঠান প্রধান ছুটি ঘোষণা করেন। অন্যদিকে সেলিমাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়টির পাঠদানসহ সকল কার্যক্রম স্থগিত রাখা হয়। আকষ্মিক তিনটি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ায় শিক্ষার্থীরা বিপাকে পড়ে।
প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ব্যবহারে শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হচ্ছে কিনা জানতে চেয়ে উপজেলা যুবলীগের সভাপতি সফিকুল ইসলামের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ত আছি বলে সংযোগটি বিচ্ছিন্ন করে দেন।
এ ব্যাপারে শিবগঞ্জ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন জানান, মৌখিকভাবে শিক্ষা কর্মকর্তার নির্দেশে চতুর্থ ঘণ্টার পর পাঠদান স্থগিত করা হয়। এদিকে ৩ নম্বর সেলিমাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুনসুর আনাম জানান, ইউএনও স্যারের লিখিত চিঠির নির্দেশনায় মাঠ ব্যবহারের অনুমতি দেয়া হয়েছে। উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সরকার রিয়াজুল ইসলাম জানান, ইউএনও’র নির্দেশনা মোতাবেক তিনি শুধু তার দায়িত্ব পালন করেছেন।
অপরদিকে উপজেলা একাডেমিক সুপারভাইজার আবদুল মান্নান জানান, কোন লিখিত অনুমতি নেই, তবে স্কুলের এক সহকারী শিক্ষক মুঠোফোনে জানিয়েছেন, সম্মেলনের কারণে পাঠদানের বিঘ্ন ঘটায় প্রধান শিক্ষকের সঙ্গে আলোচনা করে ছুটি দেয়া হয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিকুল ইসলাম বলেন, নিরাপত্তার বিষয়টি সর্বাধিক গুরুত্ব দিয়ে মাঠটি ব্যবহারের অনুমতি দেয়া হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ