শিবগঞ্জে নির্বাচনী আচরণ ভঙ্গ,এখনো ঝুলছে নৌকার ব্যানার-ফেস্টুন

আপডেট: ডিসেম্বর ১৬, ২০২৩, ৭:৪৮ অপরাহ্ণ


শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধি:


তফসিল ঘোষণারপরও অপসারণ হয়নি চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ)আসনের নৌকার মনোনিত প্রার্র্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের নির্বাচন প্রচারের ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড ও পোস্টার। শনিবার (১৬ ডিসেম্বর) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের মুসলিমপুর বাজাওে রঙিন ফেস্টুনে নৌকা প্রতীক সংবলিত নৌকামার্কায় ভোট চাইতে দেখা গেছে বর্তমান এই সংসদ সদস্যকে। এছাড়া শাহাবাজপুর ইউনিয়নের ধোবড়াবাজার ও কানসাট ইউনিয়নের ট্রাক টার্নিমাল এলাকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে এসব নির্বাচনী প্রচার সামগ্রী দেখা যায়।

তবে প্রচার সামগ্র অপসারেণ প্রার্থীদেও চিঠি দেয়া হয়েছে, যারা নির্বাচনী নির্দেশনা মানবেননা তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে জানিয়েছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা। গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ৭ জানুয়ারি সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে। সহকারী রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে-তফসিল ঘোষণার আগেই সম্ভাব্য প্রার্থীদের আগাম নির্বাচনী প্রচারের ব্যানার, ফেস্টুন ও পোস্টার অপসারণে মাইকিং ও চিঠি দিয়ে জানানো হয়েছে।

এদিকে চিঠি দেয়ার দীর্ঘদিন পেরিয়ে গেলেও এখনো অপসারণ করেননি মনোনিত প্রার্র্থী। সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধি অনুযায়ী ৩ সপ্তাহের আগে কোনো প্রকার নির্বাচনী প্রচারণা চালানো যাবে না। কোনো প্রার্থী বা তার পক্ষে কেউ এ অনিয়ম করলে ৬ মাসের কারাদণ্ড বা ৫০ হাজার টাকা জরিমানার বিধান রয়েছে। এ বিষয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নিবাহী কর্মকর্তাএএফএম আবু সুফিয়ান বলেন, নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণের জন্য প্রতিটি ইউপি চেয়ারম্যানদের চিঠি দেয়া হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষে শুক্রবার বিভিন্ন স্থান থেকে ব্যানার, ফেস্টুন ও পোস্টার অপসারণ করা হয়েছে। কোনো প্রার্থী এসব অপসারণ না করলে শিগগির প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, শুক্রবার সকার ১০টায় শিবগঞ্জ ১ চাঁপাইনবাবগঞ্জ ৪৩ আসনের নৌকার প্রার্থী ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল নৌকাকে বিজয়ী করার লক্ষ্যে তার নিজ বাসভবনে শিবগঞ্জ থানা আওয়ামীলীগের ব্যানারে মতবিনিময় সভা ও খাবারের প্যাকেট বিতরণ করেছেন। যেখানে আওয়ামীলীগের মূল ধারার কোন নেতা ছিলেন না।

এ বিভাগের অন্যান্য সংবাদ