শিবগঞ্জে পুলিশ হত্যা মামলার আসামি গ্রেফতার দুই পুলিশ আহত

আপডেট: ডিসেম্বর ৯, ২০১৬, ১১:৫০ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ অফিস ও শিবগঞ্জ প্রতিনিধি



চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানার দুই পুলিশ কর্মকর্তাকে ট্রাকচাপা দিয়ে হত্যার মূল পরিকল্পনাকারী শীর্ষ মাদক ব্যবসায়ী পারভেজকে তিনটি ককটেলসহ গ্রেফতার করেছে পুলিশ। এসময় পাভেজের সহযোগীদের হামলায় দুই পুলিশ সদস্য আহত হন। গ্রেফতারকৃত পারভেজ শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউপির উপরচাকপাড়া গ্রামের রইশ উদ্দিনের ছেলে। তার বিরুদ্ধে শিবগঞ্জ থানাসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।
শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) সারোয়ার রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার রাতে উপরচাকপাড়া গ্রামের একটি আম বাগানে অভিযান চালিয়ে পারভেজকে গ্রেফতার করা হয়। অভিযানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পারভেজের সঙ্গীরা পুলিশের ওপর হামলা চালায়। এতে দুই পুলিশ সদস্য আহত হয়। এসময় পুলিশের পাল্টা প্রতিরোধের সময় পারভেজও আহত হয়। আহত দুই পুলিশ সদস্যকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। এছাড়া আহত পারভেজকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশের ওপর হামলার ঘটনায় পারভেজসহ ৯/১০ অজ্ঞাতনামাকে আসামি করে শিবগঞ্জ থানায় একটি মামলা হয়েছে।
গত ৩ মার্চ শিবগঞ্জের কানসাট পল্লী বিদ্যুৎ সমিতির সামনে ফেন্সিডিল বোঝাই ট্রাক আটক করতে গিয়ে ওই ট্রাকের চাপায় নিহত হন শিবগঞ্জ থানার এসআই ছাদেকুল ইসলাম ও সার্জেন্ট আতাউল ইসলাম। এই ঘটনার ৪ মাস পর মাদক ব্যবসায়ী পারভেজকে প্রধান আসামি করে গত ২৭ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।