শিবগঞ্জে পৃথক অগ্নিকান্ডে || আট বাড়ির ৩০ ঘর ভস্মিভুত ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ২০ লাখ টাকা

আপডেট: এপ্রিল ১২, ২০১৭, ১২:৪৪ পূর্বাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি



চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মাত্র ৯ ঘণ্টার ব্যবধানে তিন ইউনিয়নে আট বাড়ির ৩০টি ঘর, আসবাবপত্র ও গৃহপালিত পশু পুড়ে ভস্মিভুত হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ২০লাখ টাকা।
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের হাজারবিঘীতে অগ্নিকা-ে পাঁচটি বাড়ির ১৩টি শোবার কক্ষ, চারটি রান্নাঘর ও পাঁচটি গোয়ালঘর পুড়ে ভস্মিভুত হয়েছে বলে খবর পাওয়া গেছে। পুড়ে মারা গেছে আটটি ছাগল। পাঁচ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য বারিউল ইসলাম ডাবলু জানান, গতকাল মঙ্গলবার ভোররাত সাড়ে ৩টার দিকে রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়ে হাজারবিঘী গ্রামের মৃত হাসেন আলির ছেলে মনিরুল ও খাইরুল ইসলামের দুইটি বাড়ি, ইলিয়াস আলির দুই ছেলে গাজলুর রহমান ও আজিম আলির দুইটি বাড়ি ও মোহবুল হকের ছেলে মতিউরের একটি বাড়ি পুড়ে ছায় হয়ে গেছে। এ ঘটনায় মনিরুলের নগদ ৪৫ হাজার টাকা, খাইরুলের ৭০ হাজার টাকা ও আজিম আলির ৬৫ হাজার টাকা পুড়ে গেছে। তাছাড়া আজিমের পাঁচটি ও মতিউরের তিনটি ছাগল পুড়ে মারা গেছে।
তিনি আরো জানান, বাড়ির আসবাবপত্র, খাদ্যদ্রব্য ও নগদ টাকাসহ সবমিলিয়ে প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ ব্যাপারে শিবগঞ্জ ফায়ার সার্ভিসের ফায়ারম্যান মনিরুল ইসলাম জানান, হাজারবিঘী গ্রামের পাঁচটি পরিবারের ১৩ শোবার কক্ষ, চারটি রান্নাঘর ও পাঁচটি গোয়ালঘর পুড়ে ভস্মিভুত হয়ে গেছে। ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় ৭ লাখ ৮০ হাজার টাকা।
এদিকে শিবগঞ্জ ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুর সোয়া ১২টায় একই উপজেলার কানসাট ইউনিয়নের বহলাবাড়ি গ্রামের মৃত সৈবুর রহমানের ছেলে আবদুল কাদেরের বাড়ির দুইটি ঘর পুড়ে ভস্মিভুত হয়েছে। ফায়ার সার্ভিসের তথ্য অনুযায়ী ক্ষয়ক্ষতির পরিমান প্রায় লক্ষাধিক।
অপরদিকে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে একই উপজেলার বিনোদপুর ইইনয়নের জমিনপুর গ্রামের মৃত ফরহাদের ছেলে এজাবুলের বাড়ির পাঁচটি ঘর ও মৃত হানিফের ছেলে খুরশেদ আলীর একটি ঘর পুড়ে ভস্মিভুত হয়েছে। এতে একটি ছাগল পুড়ে ছায় হয়ে গেছে। পারিবারিক সূত্রে জানা গেছে, ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৮ লাখ টাকা।