শিবগঞ্জে পোস্ট অফিস সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে

আপডেট: জুলাই ২৫, ২০২০, ১২:০৪ পূর্বাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি


শিবগঞ্জ উপজেলার কানসাট-শ্যামপুর আঞ্চলিক সড়কের কানসাট পোস্ট অফিসের সামনে রাস্তার বেহাল দশা। সড়কের দু’পাশের ড্রেনেজ ব্যবস্থা না থাকায় রাস্তায় বৃষ্টির পানি জমে সকড়ের উপকরণ পিচ-পাথর উঠে রাস্তা ভেঙে পড়ে অনেকগুলো ছোট ছোট গর্তে পরিণত হয়েছে। ফলে জনদুর্ভোগের মাত্রা দিন দিন বাড়ছে। ঘটছে দুর্ঘটনা।বিশেষ করে আমবাহী ট্রাক, ভ্যান, সাইলেগুলোর চালকরা বিপাকে পড়েছে। এ সড়কটি মনাকষা, বিনোদপুর, দূর্লভপুর সহ কয়েকটি ইউনিয়নের জনগনের চলাচলের একমাত্র রাস্তা হওয়ায় এটি একটি ব্যস্ত রাস্তা।
কানসাট আম বাজার আম বোঝাই ভ্যান-সাইকেল চালকগণ অভিযোগ করে বলেন, কানসাটের এ সড়কটি দিয়ে আমাদের পরিবারের জীবিকা-নির্বাহের জন্য জীবন বাজি রেখে বিভিন্ন ইউনিয়নের শেষ প্রান্ত থেকে আম বোঝাই করে ভ্যান-সাইকেলে নিয়ে আসি। কিন্তু এই ৮/১০ ফিট ভাঙা রাস্তার কারণে আমাদের অনেক কষ্ট হচ্ছে। এছাড়া ভাঙা রাস্তার কারণে আমাদের ভ্যান-সাইকেলে চাকা ভেঙে আম রাস্তায় পড়ে নষ্ট হয়ে যাচ্ছে।
অন্যদিকে পথচারীরা জানান, এই ছোট রাস্তাটি আম বাজারের প্রবেশদ্বার হওয়ায় রাস্তার উপরে আম বোঝাই ভ্যান ও সাইকেল নিয়ে দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকে আম বিক্রেতারা। ফলে রাস্তায় সাধারণ মানুষের চলাচলে সমস্যা হচ্ছে। কিন্তু কানসাট পোস্ট অফিসের সামনে ভাঙা রাস্তাটির কারণে অধীক সময় আম বোঝাই ভ্যান-সাইকেলের চাকা ভেঙে পড়ে আম ব্যবসায়ীদের ক্ষতি হচ্ছে। আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষে দৃষ্টি আকর্ষণ করছি যেনো এই রাস্তাটি দ্রুত মেরামত করে দেয়।
এব্যাপারে শিবগঞ্জ উপজেলা এলজিইডি কর্মকর্তা প্রকৌশলী হারুন অর রশিদ জানান, রাস্তার পাশের বাড়ির মালিকরা তাদের ছাদের পানি রাস্তায় নির্গত করছে। ফলে রাস্তায় পানি জমে থাকছে। রাস্তার উপরে জমে থাকা পানি নিষ্কাসনের কোনো ড্রেনেজ ব্যবস্থা নাই। ফলে রাস্তায় জমে থাকা পানির কারণে রাস্তা ভেঙে যাচ্ছে।
এ বিষয়টি আমাদের জানা আছে। আমরা রাস্তা সংস্করণের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষে জানিয়েছি। আশা করি, রাস্তাটি দ্রুত মেরামত করা হবে।