শিবগঞ্জে প্রধানমন্ত্রীর ইদ উপহারের টাকা নিজ মায়ের নামে বিতরণের অভিযোগ বিএনপি নেতার বিরুদ্ধে

আপডেট: মে ৫, ২০২১, ১০:৩৫ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে প্রধানমন্ত্রীর ইদ উপহারের টাকা নিজ মায়ের নামীয় ট্রাস্টের নামে বিতরণের অভিযোগ উঠেছে এক ইউপি চেয়ারমান ও বিএনপি নেতার বিরুদ্ধে। বুধবার (৫ মে) শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়নে এই ঘটনা ঘটে।
জানা গেছে, পবিত্র মাহে রমজান উপলক্ষে ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয়ের অধীন প্রধানমন্ত্রীর সহায়তা হিসেবে প্রতিটি ইউনিয়নে ৫০০ জনকে পাঁচশ টাকা করে বিতরণ শুরু হয়েছে। তার অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান ও বিএনপি নেতা আশরাফুল হক তালিকাভুক্ত দুস্থদের মাঝে শ্লিপ দেন। কিন্তু বিতরণকৃত শ্লিপের আইডি কার্ডের ফটোকপির ওপর চেয়ার‌্যমানের মায়ের নামে রোকেয়া বেগম মেমোরিয়াল ট্রাস্ট এর সিল মেরে বুধবার নগদ পাঁচশ টাকা করে বিতরণ করে। প্রধানমন্ত্রীর এই ইদ উপহারকে নিজের মায়ের নামে ট্রাস্ট থেকে এই টাকা দেয়া হচ্ছে বলা হলে, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান এডু ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম বাঁধ সাধলে শেষ অবধি জেলা প্রশাসন পর্যন্ত গড়ায়।
শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জানান, প্রধানমন্ত্রীর এই উপহারকে হ্যাইজাক করে নিজের মায়ের নামীয় ট্রাস্টের বলে চালানোর এই ঘৃণিত অপপ্রয়াসের ঘটনা পূর্বপরিকল্প্তি এবং ভোট রাজনীতি নিয়ন্ত্রণে রাখার সূকৌশল। বিএনপি নেতা ও চেয়ারমানের এহেন অপরাধের সুষ্ঠ তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।
বিষয়টি শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বি অবগত হলে সরেজমিনে ইউনিয়ন পরিষদে এসে এসব শ্লিপ বাতিল করেন।
এব্যাপারে নয়ালাভাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান ও বিএনপি নেতা আশরাফুল হক জানান, ভুল করে গ্রামপুলিশ তার মায়ের নামীয় রোকেয়া বেগম মেমোরিয়াল ট্রাস্ট এর সিল মেরে বিতরণ করেছিল। যা সঠিক হয়নি বলে স্বীকার করেন। পরে তা বাতিল করে নতুন করে গ্রাম আদালতের সিল মেরে শ্লিপ বিতরণ করা হয়।
এ ব্যাপারে জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ জানান, বিষয়টি আমি অবগত হয়েছি, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারকে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছি।