শিবগঞ্জে প্রশাসনের ইটভাটাতে অভিযান || ৩ টি উচ্ছেদ ও একটির জরিমানা

আপডেট: নভেম্বর ১৬, ২০১৯, ১২:৫৭ পূর্বাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে অভিযান চালিয়ে বৈধ কাগজপত্র না থাকার অভিযোগে ৩ টি ইটভাটাকে উচ্ছেদ এবং একটি ইটভাটাকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গত বৃহস্পতিবার রাতে ও গতকাল শুক্রবার দুপুর পর্যন্ত এসব ইটভাটায় অভিযান চালানো হয়।
উচ্ছেদ হওয়া ইটভাটা ৩টি হলো, উপজেলার পাকা ইউনিয়নের বাবুপুর চালকিপাড়া এলাকার মামুন আলীর ডিজিটাল ব্রিকস(ডিএইচডি), কয়লার দিয়াড় এলাকার জগন্নাথ বাবুর সনি ব্রিকস ও জগন্নাথপুর এলাকার জাহাঙ্গীর আলীর লাইন ব্রিকস । অপর অভিযানে কয়লার পরিবর্তে কাঠ পোড়ানোর অভিযোগে রবিউল ইসলামের আয়রন ব্রিকস ইটভাটাকে জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম জানান, শিবগঞ্জ উপজেলায় বেশকিছু অবৈধ ইটভাটা পরিচালিত হচ্ছে এরকম সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বৈধ কাগজপত্র না থাকায় অবৈধভাবে ইটভাটাগুলো পরিচালনার অভিযোগে সনি, ডিজিটাল(ডিএইচডি) ও লাইন ব্রিকস ও সনি ব্রিকস নামক ৩টি ইটভাটাকে উচ্ছেদ করা হয়। এছাড়া শুক্রবার দুপুরে কয়লার পরিবর্তে কাঠ পোড়ানোর অভিযোগে আয়রন ব্রিকস এর মালিককে ২ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের জেল প্রদান করা হয়েছে। উল্লেখ্য যে শিবগঞ্জ উপজেলায় বৈধ-অবৈধ মিলিয়ে ৩৮টি ইটভাটা রয়েছে।