শিবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

আপডেট: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ৮:২৬ অপরাহ্ণ


শিবগঞ্জ(চাঁপাইনবাবগঞ্জ)সংবাদদাতা:শিবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশের প্রথম প্রহরে রাত ১২:০১ মিনিটে শিবগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে কেন্দ্রীয় শহিদ মিনারে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়। প্রথম প্রহরে কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন শিবগঞ্জ উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। এ সময় তারা কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন উপস্থিত সকলে।

ভাষা শহিদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ শেষে শহিদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। এছাড়া সূর্যোদয়ের সাথে সাথে সরকারি বেসরকারি সহ বিভিন্ন প্রতিষ্ঠানে অর্ধনমিত জাতায় পতাকা ও ভাষা শহিদদের প্রতীক শোক পতাকা উত্তোলন করা হয়। পুষ্পস্তবক অর্পণকালে উপস্থিত ছিলেন, শিবগঞ্জ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. গোলাম কিবরি, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এএফএম আবু সুফিয়ান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ চৌধুরী সাজ্জাদ হোসেন আহমেদ, মহিলা ভাইস মোসা. শিউলী বেগম, বীরমুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জয়লান আবেদীন, সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, উপজেলা প্রকল্প বাস্তবায়কস কর্মকর্তা আরিফুল ইসলাম, আলাবক্স মেমোরিয়াল ডিগ্রি কলেজে অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মো. আতাউর রহমান সহ অন্যরা।

এছাড়া, উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক সংগঠন, বিভিন্ন রাজনৈতিক সংগঠন শিবগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে কেন্দ্রীয় শহিদ বেদিতে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করে।অন্যদিকে, শিবগঞ্জ পৌরসভা, কানসাট, চককীর্ত্তি, দূর্লভপুর, মনাকষা, বিনোদপুর, শ্যামপুর, দাইপুখুরিয়াসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ পৃথক পৃথকভাবে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ ও দিবসটিকে সামনে রেখে বিভিন্ন কর্মসূটি পালন করে।এদিকে একুশের সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা, বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এসময় উপজেলার বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version